গঙ্গাচড়ায় গলায় গামছা পেচিয়ে আত্মহত্যা

Suicide

রিয়াদুন্নবী রিয়াদ স্টাফ রিপোর্টার রংপুর:

ইসলামে আত্মহত্যা একটি মহাপাপ এবং একটি অত্যন্ত জঘন্য কাজ হওয়া সত্ত্বেও, এমন অনেক লোক আছেন যারা জীবনের কষ্ট এবং ব্যর্থতা থেকে মুক্তি পেতে বা একগুঁয়েমিতে আত্মহত্যার পথ বেছে নেন। তবে আল্লাহর যদি ধৈর্য ও ভরসা থাকে তবে আত্মহত্যার মতো কঠিন পথ অবলম্বন করতে হবে না। আল্লাহ তাআলা আমাদেরকে আত্মহত্যা থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে নির্দেশ দিয়েছেন এবং পবিত্র কোরআনে আত্মহত্যার কঠোর শাস্তির বর্ণনা দিয়ে বলেছেন, ‘নিজেকে হত্যা করো না। ইচ্ছাশক্তি; এটা আল্লাহর পক্ষে সহজ। ‘(সূরা নিসা, আয়াত ২৯-৩০)

আজ রংপুরের গঙ্গাচড়ায় উপজেলার সদর ইউনিয়নের ধামুর বোল্লার পার গ্রামের জাকির হোসেনের ছেলে। মুজাহিদ (২০) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

স্থানীয় ইউপি সদস্য শিমুল ও মুজাহিদের স্বজনরা জানান, গত মঙ্গলবার (২৩ মার্চ) দিবাগত রাতে সে খাওয়ার পর তার শোয়ার ঘরে ঘুমাতে যান। ওই রাতের যেকোন সময় সকলের অগোচরে ঘরের তীরে গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেন মুজাহিদ।

বুধবার (২৪ মার্চ) বেলা ১২ টায় মুজাহিদের মরদেহ ঝুলতে দেখেন স্বজনরা। কী কারণে মুজাহিদ আত্মহত্যা করেছেন, এ বিষয়ে তাঁর পরিবারের লোকজন কিছু বলতে পারেননি।

গঙ্গাচড়া মডেল থানার ওসি সুশান্ত কুমার সরকার জানান, ইউডি মামলা হয়েছে, অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *