খুলনার চার হাসপাতালে ১৬ জনের মৃত্যু

বিশ্বে মৃত্যু ছাড়াল ৫০ লাখবিশ্বে মৃত্যু ছাড়াল ৫০ লাখ

খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৬ জনের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে সাতজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে তিনজন, খুলনা জেনারেল হাসপাতালে একজন, গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে পাঁচজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, ২০০ শয্যা করোনা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে।

করোনায় মৃতরা হলেন- নগরীর সোনাডাঙ্গার আব্দুল খালেক (৯০), খালিশপুরের ইরিন সুলতানা (৩৩) ও আবুল হোসেন (৬৬), দৌলতপুরের মো. আলী আকবার (৬৫), নিরালা এলাকার আব্দুল হাই (৭৫), বটিয়াঘাটার আইয়ুব আলী (৫৫) ও পিরোজপুরের মঠবাড়িয়ার মোশাররফ হোসেন (৯৫)।

হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২৬ জন। যার মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়েলো জোনে ৪৮ জন, আইসিইউতে ১৯ জন এবং এইচডিইউতে ১৩ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে দুজনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন- নগরীর ডালমিল মোড়ের রোকেয়া বেগম (৬০) ও বটিয়াঘাটার আলেয়া বেগম (৫৫)।

এই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪২ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় সাতজন রোগী ভর্তি হন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনজন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে খুলনার ডুমুরিয়ার আসমা বেগম (৪০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে।

এই চিকিৎসাধীন রয়েছেন ৪০ জন। এর মধ্যে ২০ জন পুরুষ ও ২০ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন নয়জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আটজন।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি।

এই হাসপাতালের ৯০ শয্যার করোনা ইউনিটে ৬১ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন পাঁচজন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন নয়জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন এবং এইচডিইউতে তিনজন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন পাঁচজনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন- নগরীর পূর্ব বানিয়াখামার এলাকার মো. মকবুল হোসেন খান (৬৫), দক্ষিণ টুটপাড়া রেজিনা ফাতিমা (২৮), চুয়াডাঙ্গার আলমডাঙ্গা গোকুলখালীর রহিমা খাতুন (৫৫), যশোর কারবালা বামনপাড়া রোডের মর্জিনা রহমান (৫৪) ও যশোর ঝিকরগাছার গদখালির মিসেস বারিছুন্নেসা (৬০)।

এই হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৫ জন। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন। আইসিইউতে আটজন ও এইচডিইউতে নয়জন রয়েছেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *