খালেদা জিয়াকে নিয়ে রাজনীতি ছাড়া বিএনপির আর কাজ নেই: তথ্যমন্ত্রী

বিএনপির বাজানো ঘণ্টায় আওয়ামী লীগের বিদায় হবে না উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেন, বরং নেতৃত্বের ব্যর্থতায় বিএনপিরই বিদায় ঘণ্টা বেজে গেছে।

শনিবার পাবনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি-জামায়াতের কোনো রাজনীতি নেই দাবি করে মন্ত্রী বলেন, করোনা মহামারিতে বিএনপি-জামায়াত মানুষের পাশে ছিল না। খালেদা জিয়াকে নিয়ে রাজনীতি ছাড়া তাদের আর কোন কাজ নেই।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপির পরিচালনায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, মানুষ এখন কুঁড়েঘরে থাকে না। সরকার ঘর দিচ্ছে, খাদ্য দিচ্ছে, বাসস্থান দিচ্ছে।

দলের নেতাদের উদ্দেশে তিনি বলেন, ঘরে বসে থেকে নয়, উন্নয়নের কথা বলে শেখ হাসিনার আওয়ামী লীগ সরকারকে আবার ক্ষমতায় আনতে মানুষের দ্বারে দ্বারে যেতে হবে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, কানাডা বিএনপির এক নেতার অ্যাওয়ার্ড পেয়ে বিএনপি নেত্রী ধরা খেয়ে গেছেন। সামনের নির্বাচনে এটি একটি অপকৌশল মাত্র।

সম্মেলনের উদ্বোধক প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন, বাংলাদেশ থেকে সাম্প্রদায়িক শক্তিকে চির বিদায় করতে হলে আওয়ামী লীগকে সুসংগঠিত রাখতে হবে। নিরপেক্ষ কমিশনের অধীনে আগামী নির্বাচন হবে। নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনের প্রস্তুতি নিতেও আহ্বান জানান তিনি। বিএনপি আগুন সন্ত্রাসের পুরোনো রাজনীতিতে ফিরে গেলে তাদের ঘর থেকে বের হতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

সম্মেলনে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান ও এইচ এম খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা ।

সাংগঠনিক সম্পাদক এস এম কামালের সঞ্চালনায় দ্বিতীয় অধিবেশনে আগামী তিন বছরের জন্য রেজাউল রহিম লালকে সভাপতি ও গোলাম ফারুক প্রিন্স এমপিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

Leave a Comment