কোয়ারেন্টাইনে ধর্ষণের শিকার সেই নারীর আত্মহত্যা চেষ্টা

ভারত থেকে প্রত্যাবর্তন শেষে খুলনায় সরকারী কোয়ারান্টিনে পুলিশ অফিসার দ্বারা ধর্ষণ করা ওই মহিলা আত্মহত্যার চেষ্টা করেছিলেন। মঙ্গলবার (১৮ ই মে) রাতে আত্মহত্যা করার চেষ্টা করা হলে তাকে পৃথকীকরণ এবং মহিলা পুলিশ আধিকারিকরা তাকে উদ্ধার করে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে মেডিকেল পরীক্ষার পর মহিলাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে খুলনা পিটিআই কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়। মহিলা যখন তার মুক্তির দাবি জানায়, 14 দিনের কোয়ারানটাইন শেষ না হওয়ায় কেউ রাজি হননি। এরপর রাত সাড়ে আটটার দিকে তিনি বাড়ির দরজা বন্ধ করে আত্মহত্যার চেষ্টা করেন। এ সময় কেন্দ্রের অন্যান্য মহিলা ও মহিলা পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এই ঘটনার পর জেলা প্রশাসন, মহিলা বিষয়ক বিভাগ ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা কেন্দ্রটি পরিদর্শন করেছেন। এছাড়া মহিলাকে তদারকির জন্য মহিলা পুলিশ নিয়োগ করা হয়েছে।

জানা গেছে, বুধবার (১৯ মে) মহিলার ১৪ দিনের পৃথকীকরণের অবসান ঘটছে। বুধবার তার করোনার পরীক্ষা নেতিবাচক হলে তাকে ছেড়ে দেওয়া হবে।

ঘটনাচক্রে, ১৪ ই মে রাতে এএসআই মোকলেসুর রহমান ভারতে প্রত্যাবর্তনকারী এক মহিলাকে ধর্ষণ করেছিলেন। এ ঘটনায় ১৮ মে খুলনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় সহকারী উপ-পরিদর্শক মোকলেছুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Comment