কেমন নারী বিয়ে করবেন?

কেমন নারী বিয়ে করবেন? মানুষ সবসময় সৌন্দর্যের প্রতি আকৃষ্ট হয়। আজকাল বিয়ে হলে পাত্রী দেখতে গেলে আমরা সাধারণত গুণের চেয়ে মুখের সৌন্দর্যকেই বেশি প্রাধান্য দিয়ে থাকি। কিন্তু প্রবীণরা সাধারণত পাত্রী খোঁজার ক্ষেত্রে গুণী নারীদের বেশি অগ্রাধিকার দেন।

কেমন নারী বিয়ে করবেন?

কিন্তু কেমন নারীকে বিয়ে করবেন তা নিয়ে প্রশ্ন রয়েছে। ভালো বা সুন্দর। বিয়ে একটি ধর্মীয় নিয়ম। বিয়ে একটি পারিবারিক বন্ধন। একজন পুরুষ এবং একজন মহিলার মধ্যে বিভিন্ন ধর্মীয় নিয়ম-কানুন সম্পন্ন করার মাধ্যমে বিবাহ সম্পন্ন হয়। কেমন নারী বিয়ে করবেন? এই বিবাহিত জীবন মৃত্যু পর্যন্ত স্থায়ী হয়। আবার অল্প দিনেই ভেঙে যায় অনেকের সংসার।

নারীদের যে সব গূণাবলী থাকা প্রয়োজন

নারীদের যে সব গূণাবলী থাকা প্রয়োজন, তাই বিয়ের আগে আগে চিন্তা করে বিয়ে করতে হবে। যাতে আপনাকে সারাজীবন এটি বহন করতে না হয়।

চলুন জেনে নেওয়া যাক বিয়ে করার জন্য কোন পাত্রী বেছে নেবেন, গুণী নাকি সুন্দরী। কেমন নারী বিয়ে করবেন? তবে গুণী নারীদের বেশি প্রাধান্য দিতে বলা হয়েছে।

চরিত্রবান

আপনার স্ত্রীকে অবশ্যই সৎ এবং চরিত্রবান হতে হবে। স্ত্রী সৎ ও চরিত্রবান না হলে সংসার জীবনে সুখের মুখ দেখতে পাবেন না।

সৎ ও বিনয়ী

বিয়ের জন্য সরল ও সত্যবাদী নারীদের পছন্দ করুন। যার সাথে আপনি সারা জীবন হিসেব কষে আসবেন আর সে যদি মিথ্যাবাদী হন তবে আপনি বিপদে পড়বেন।

ধর্মান্ধ নয়, বিশ্বাসী

ধার্মিক নারীকে বিয়ে করুন, বিয়ের জন্য ধর্মান্ধ নয়। এই ধরনের মহিলারা পরিবারের জন্য ভাল। তিনি তার বাকি জীবনের জন্য আপনার সাথে পেতে পারেন।

যে নারী বই পড়া পছন্দ করে

বই পড়া যে কোনো মানুষের একটি বড় গুণ।কেমন নারী বিয়ে করবেন?  বই মানুষকে সৃজনশীল করে তোলে, যা আপনার পরিবার ও সন্তানদের জন্য ভালো। এছাড়া বই পড়া নারীরা শান্ত প্রকৃতির হয়। তারা কখনই অন্যের দোষ খুঁজে পায় না।

দায়িত্ববান

পরিবার গঠনের জন্য একজন দায়িত্বশীল নারীর খুবই প্রয়োজন। কারণ শাশুড়ি থেকে শুরু করে সন্তান ও নারী যারা আপনার দায়িত্ব নিতে পারে এমন একজন বেছে নিন।

সংসারী নারী

বিবাহের জন্য, অবশ্যই সংসারী নারী খুজ নিতে হবে। কেমন নারী বিয়ে করবেন? পৃথিবীতে যাদের সংসারে মন থাকবে না তারা আপনাকে কখনই সুখী করতে পারবে না।

পর্দাশীল

বিয়ের আগে অবশ্যই পর্দাশীল নারী পছন্দ করুন, কেননা পর্দাশীল নারীই আপনাকে জানাতের পথ দেখাবে।

শিক্ষিত

কনেকে দেখার সময়, তার রুপ দিয়ে শুরু করবেন না, তবে তার গুণাবলী এবং শিক্ষাকে অগ্রাধিকার দিন। কেমন নারী বিয়ে করবেন? কারণ একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারে।

এমন নারীকে বিয়ে করলে সুখের সম্ভাবনা শতভাগ। কেমন নারী বিয়ে করবেন? তবে জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রে নারীদেরও এই বিষয়গুলো বিবেচনা করতে হবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *