কাহারোলে ২ ফিলিং স্টেশনে বিএসটিআই’র অভিযান ও জরিমানা

ওজন ও পরিমাপের সঠিকতা যাচাই এবং খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে অদ্য ১৫ জুন তারিখে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে জেলা প্রশাসনের সহায়তায় দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় মোবাইল কোর্টের ০২টি অভিযান পরিচালনা করা হয়।

মেসার্স কাহারোল ফিলিং স্টেশন, রামচন্দ্রপুর, কাহারোল, দিনাজপুর প্রতিষ্ঠানকে প্রতি ১০ লিটার ডিজেল ইউনিটে ৮০ মি :লি : ও পেট্রোল ইউনিটে ৭০ মি :লি : পরিমাপে কম প্রদান করায় ১০ হাজার টাকা ও মেসার্স বেলী ফিলিং স্টেশন, সুন্দইল, কাহারোল, দিনাজপুর প্রতিষ্ঠানকে প্রতি ১০ লিটারে ডিজেল ইউনিটে ১০০ মি :লি : অপর ডিজেল ইউনিটে ৭০ মি :লি : পরিমাপে কম প্রদান করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করে মামলা ২টি নিষ্পত্তি করা হয়।

অভিযান পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মীর মোঃ আল কামাহ তমাল, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, কাহারোল, দিনাজপুর ও প্রসিকিউটিং অফিসার হিসাবে সহায়তা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর পরিদর্শক (মেট্রোলজি), জনাব মিঠুন কবিরাজ।

জেলা প্রশাসন ও পুলিশের সহায়তায় বিএসটিআই’র এরূপ মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *