কারমাইকেল কলেজ প্রতিষ্ঠার ১০৫ বছর উদযাপন

প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান এটি। দীর্ঘ ১০৫ বছরের পথচলায় সময়ের সাথে শিক্ষার আলো বিতরণের মাধ্যমে যোগ্য নেতৃত্বের গুণাবলিসম্পন্ন মানুষ তৈরির কারখানা হিসেবেই পরিচিত শতবর্ষী এই বিদ্যাপীঠ।উত্তরবঙ্গের শিক্ষা বিস্তারের মূল কেন্দ্রবিন্দু হয়ে ওঠা শতবর্ষী এই বিদ্যাঙ্গনের ১০৫ বছরপূর্তি উদযাপনে নবীন-প্রবীণ শিক্ষক-শিক্ষার্থী প্রহর গুনছেন। উৎসব উদযাপনকে ঘিরে সাজ সাজ রব ক্যাম্পাসজুড়ে। আলোকসজ্জাসহ ঐতিহ্যবাহী ভবনগুলো পরিস্কার-পরিচ্ছন্নতা চলছে পুরোদমে। ‘হৃদয়ের টানে ফিরে আসি বার বার’ এই স্লোগানে গৌরবময় পথচলার ১০৫ বছরপূর্তি উৎসব।

আজ শুক্রবার (১২ নভেম্বর ) দিনব্যাপী অনুষ্ঠানের উন্মুক্ত মঞ্চে সরকারের অতিরিক্ত সচিব ও প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্ব প্রধান অতিথির বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের (হাইকোর্ট বিভাগ) বিচারপতি এম এনায়েতুর রহিম, বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কারমাইকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মো. আমজাদ হোসেন প্রমুখ।

১০৫ বছর উদযাপনে গতকাল শুক্রবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতি। শুক্রবার সকাল নয়টা থেকে কারমাইকেল কলেজ ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, স্মৃতিচারণ ও বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও প্রাক্তন ছাত্র সমিতির পক্ষ থেকে ক্যাম্পাসে একটি এ্যাম্বুলেন্স উদ্বোধন করা হয়।

Leave a Comment