কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান

কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান,কানাডা একটি বৃহত দেশ। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য খুবই মনোমুগ্ধকর। যারা একবার কানাডায় আসে তারা আর ফিরে যেতে চায় না। কানাডা চার ঋতুর দেশ। কানাডা একেক ঋতুতে একক রকম বিচিত্র রুপ ধারন করে। এখানকার জলপ্রপাত, তুষারপাত, বিভিন্ন ন্যাশনাল পার্ক সমূহ, সুউচ্চ পর্বতমালা সব মিলিয়ে কানাডা একটি স্বর্গের রাজ্য। কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান, তাই আপনি প্রচুর আশ্চর্যজনক শহর এবং মনোরম গন্তব্য রয়েছে যা কানাডিয়ান অবকাশের জন্য বিবেচনা করতে পারেন। টরন্টো এবং মন্ট্রিলের মতো শহর থেকে শুরু করে জ্যাসপার ন্যাশনাল পার্কের বিস্তীর্ণ প্রান্তর পর্যন্ত, কানাডার প্রতিটি ধরণের ভ্রমণকারীদের জন্য কিছু না কিছু রয়েছে।

কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান

কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করলাম, যা ভ্রমণ পিপাসু দের অনেক উপকারে আসবে।

টরন্টো

শহর প্রেমীদের টরন্টোতে যাওয়া উচিত,একটি প্রাণবন্ত কিন্তু পরিচালনাযোগ্য শহর যা ইস্ট কোস্ট বা মিডওয়েস্ট থেকে অ্যাক্সেস করা সহজ । এটিতে সিএন টাওয়ার থেকে রয়্যাল অন্টারিও মিউজিয়াম থেকে রজার্স সেন্টারে খেলাধুলা পর্যন্ত সমস্ত পর্যটনের প্রয়োজনীয় জিনিস রয়েছে, তবে এটি অন্বেষণ করার জন্য সত্যিই আকর্ষণীয় পাড়াও রয়েছে৷ কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান, ডিস্টিলারি ডিস্ট্রিক্ট, কুইন স্ট্রিট ওয়েস্ট, গ্রাফিতি অ্যালি এবং বাটা শু মিউজিয়াম মিস করবেন না, যেখানে ঐতিহাসিক পাদুকা (পাশাপাশি জাস্টিন বিবারের জুতা) রয়েছে। টরন্টোর চায়নাটাউনও সত্যিই উত্তেজনাপূর্ণ, প্রচুর রেস্তোরাঁ এবং দোকানের সাথে টরন্টো ফুড ট্যুর-এর সাথে আশেপাশের গোপনীয়তা উন্মোচন করার জন্য এলাকার একটি খাদ্য ভ্রমণের জন্য বেছে নিন।

নায়াগ্রা জলপ্রপাত

নায়াগ্রা জলপ্রপাতের দুটি দিক রয়েছে, আমেরিকান দিক এবং কানাডিয়ান দিক। এটি টরন্টো থেকে দিনের ট্রিপ হিসাবে অ্যাক্সেসযোগ্য, অথবা আপনি একটি সম্পূর্ণ নায়াগ্রা জলপ্রপাতের অভিজ্ঞতা বেছে নিতে পারেন (যেমন জিম এবং পামের বিবাহের অভ্যর্থনা, তবে কম বিশৃঙ্খল)। কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান, এলাকাটি শুধু আইকনিক জলপ্রপাত সম্পর্কে নয়। শীতকালীন খেলা থেকে শুরু করে হাইকিং থেকে বাইক চালানো পর্যন্ত অনেক কিছু করার আছে এবং নায়াগ্রা পার্ক গল্ফ তার তিনটি চ্যাম্পিয়নশিপ কোর্সের জন্য বিখ্যাত। জার্নি বিহাইন্ড দ্য ফলস বোট ট্যুর সহ সমস্ত স্থানীয় আকর্ষণগুলিতে সাশ্রয়ী মূল্যের অ্যাক্সেস পেতে একটি নায়াগ্রা ফলস ওয়ান্ডার পাস কিনুন।

লেক লুইস

আলবার্টার ব্যানফ ন্যাশনাল পার্কে অবস্থিত, লেক লুইস সত্যিই কানাডার সবচেয়ে মনোরম স্পটগুলির মধ্যে একটি। নীল হ্রদ,যা হিমবাহ জল দ্বারা খাওয়ানো হয়, কানাডিয়ান রকি দ্বারা বেষ্টিত এবং প্রকৃতি প্রেমীদের জন্য একটি বছরব্যাপী আশ্রয়স্থল। গ্রীষ্মে, এখানে বোটিং এবং ওয়াটার স্পোর্টস রয়েছে, যখন শীতকালে ভ্রমণকারীদের কাছের লেক লুইস স্কি রিসোর্টের অভিজ্ঞতা লাভের আশা নিয়ে আসে। এলাকাটি হাইকারদের কাছেও অত্যন্ত জনপ্রিয়, ছোট হাঁটা থেকে শুরু করে রাতারাতি ট্র্যাক পর্যন্ত সব কিছুর সাথে। সবচেয়ে মজার হল লেক অ্যাগনেস টি হাউস এবং প্লেইন অফ সিক্স গ্লেসিয়ারস টি হাউস ট্রেইল, উভয়েই গুরুতর চিত্তাকর্ষক দৃশ্যের পাশাপাশি ট্রিটগুলিও রয়েছে৷ আপনার ভ্রমণের আগে একটি পার্ক কানাডা ডিসকভারি পাস অনলাইনে কেনার বিষয়ে নিশ্চিত হন।

হোয়াইটহর্স

সুদূর উত্তরে হোয়াইটহর্স, ইউকনের একমাত্র শহর। ইউকন নদীর তীরে অবস্থিত, এটি কানাডার ওয়াইল্ডারনেস সিটি নামে পরিচিত এবং আশেপাশের পাহাড় এবং হাইকিং ট্রেইলে সহজে প্রবেশের সুযোগ দেয়। প্লেন বা গাড়িতে (অথবা, কখনও কখনও, ক্রুজ শিপ) পৌঁছান এবং স্থানীয় মাছ ধরা এবং শীতকালীন খেলাধুলার সুবিধা নিন, সেইসাথে কাছাকাছি ইউকন ওয়াইল্ডলাইফ প্রিজারভ, মুস, ক্যারিবু এবং এমনকি লিংকসের বাড়ি। গ্রীষ্মে ক্যাম্পিং করার জন্যও এটি জনপ্রিয় যদি আপনি প্রকৃতিতে নিজেকে আরও সম্পূর্ণরূপে নিমজ্জিত করতে পছন্দ করেন। কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান, শীতকালে, Muktuk Adventures বা Cathers Wilderness Adventures-এর সাথে কুকুর-স্লেডিং অ্যাডভেঞ্চারে যাত্রা করতে ভুলবেন না।

জ্যাসপার জাতীয় উদ্যান

জ্যাসপার জাতীয় উদ্যান হল কানাডিয়ান রকিজের বৃহত্তম ন্যাশনাল পার্ক, এবং আলবার্টা থাকার সময় এটি মিস করা উচিত নয়। কুকুরের স্লেডিং থেকে শুরু করে মাউন্টেন বাইকিং থেকে রাফটিং পর্যন্ত সারা বছর অনেক কিছু করার আছে এবং যারা আরাম করতে পছন্দ করেন তাদের জন্য বেশ কিছু হাই-এন্ড স্পাও রয়েছে। জ্যাসপার স্কাইট্রামে একটি রাইড মিস করবেন না, এবং একটি প্ল্যানেটোরিয়ামও রয়েছে যা অন্ধকার আকাশের সংরক্ষণ হিসাবে জ্যাস্পারের মর্যাদার সুবিধা নেয়। মারমোট বেসিন স্কি রিসোর্টে ডাউনহিল স্কিইং এবং স্নোবোর্ডিং পাওয়া যাবে, যেটি কানাডিয়ান স্কি এলাকার সর্বোচ্চ বেস এলিভেশন রয়েছে। ভ্রমণকারীরা এডমন্টন, ক্যালগারি এবং ভ্যাঙ্কুভার থেকে পার্কটি অ্যাক্সেস করতে পারে এবং অন্বেষণ করার জন্য একটি গাড়ি ভাড়া করা ভাল।

মন্ট্রিল

যদি ইউরোপ খুব বেশি দূরে বা খুব ব্যয়বহুল হয়, তাহলে সপ্তাহান্তে মন্ট্রিলে ভ্রমণের কথা বিবেচনা করুন, গ্রীষ্মে সবচেয়ে ভালো একটি অনায়াসে শীতল শহর। আপনি মাউন্ট রয়্যাল আরোহণ করতে চান না কেন, মন্ট্রিল মিউজিয়াম অফ ফাইন আর্টসের মধ্যে দিয়ে হাঁটতে চান বা পার্ক জিন-ড্রেপোতে যেতে চান না কেন, শহরটিতে ছোট বাচ্চাদের পরিবার সহ সকলের জন্য কিছু আছে। কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান, মাইল এন্ডে কিছু সময় কাটাতে ভুলবেন না, এটির ক্যাফে এবং ব্যাগেল দোকানগুলির জন্য পরিচিত একটি হিপ এলাকা (গুরুতরভাবে, সেন্ট-ভিচার ব্যাগেল না গিয়ে মন্ট্রিল ছেড়ে যাবেন না)। এখানে প্রচুর নাইটলাইফ রয়েছে এবং শহরটি প্রতি গ্রীষ্মে ওশেগা মিউজিক ফেস্টিভ্যাল এবং মন্ট্রিল ইন্টারন্যাশনাল জ্যাজ ফেস্টিভ্যাল সহ অসংখ্য উৎসবকে স্বাগত জানায়।

গ্রস মরনে জাতীয় উদ্যান

নিউফাউন্ডল্যান্ডের প্রত্যন্ত গ্রোস মরনে ন্যাশনাল পার্ক হল একটি ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যবাহী স্থান, যেখানে সুউচ্চ পর্বতমালা এবং মনোরম ফজর্ড রয়েছে। হাইকিং হল জাতীয় উদ্যানের জিনিস, যেখানে ২০টিরও বেশি দিনের-ট্রিপ ট্রেইল উপকূল এবং বন উভয়ই অন্বেষণ করে এবং এমনকি গ্রোস মরনে পর্বতের শীর্ষে উপযুক্ত দর্শকদের নিয়ে যায়। কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান, গ্রোস মরনে থিয়েটার ফেস্টিভ্যাল বা গ্রোস মর্নে সামার মিউজিক, আর্টস এবং মিউজিক ইভেন্টের একটি সংগ্রহের জন্য আপনার ভ্রমণের পরিকল্পনা করুন। গ্রস মরনে ন্যাশনাল পার্ক পার্কস কানাডা ডিসকভারি পাসের অন্তর্ভুক্ত।

অটোয়া

Ottawa নদীর তীরে অন্টারিওতে অবস্থিত, Ottawa হল কানাডার রাজধানী এবং এর যাদুঘর, স্থাপত্য এবং বাজারের জন্য পরিচিত। কানাডার ন্যাশনাল গ্যালারি অবশ্যই হোস্ট করা উচিত এবং গ্রীষ্মে রিডো ক্যানেল সমুদ্রযাত্রার আয়োজন করে। পার্লামেন্ট হিলও দেখার মতো, বিশেষ করে যদি আপনি দেশের সংসদ ভবনগুলিতে আগ্রহী হন, যেখানে বিনামূল্যে দৈনিক ট্যুর রয়েছে। বাইওয়ার্ড মার্কেট, নটর-ডেম ক্যাথিড্রাল এবং কানাডিয়ান ওয়ার মিউজিয়াম মিস করবেন না। সন্ধ্যায়, ইয়র্ক স্ট্রিটে যান, যেখানে নাইটলাইফ প্রাণবন্ত এবং বৈচিত্র্যময় (ভাইনইয়ার্ডস ওয়াইন বার বিস্ট্রো শুরু করার জন্য একটি ভাল জায়গা)।

আব্রাহাম লেক

আপনি যদি আব্রাহাম লেকের একটি ছবি দেখে থাকেন তবে আপনি বুঝতে পারবেন এটি দেখার জন্য একটি প্রস্তাবিত স্থান। কৃত্রিম হ্রদ, যা আলবার্টার বৃহত্তম জলাধার, শীতকালে বরফে পরিণত হয় এবং নীল বরফের মধ্যে জাদুকরী বুদবুদ দেখা যায়, যা প্রায় এলিয়েন-সুদর্শন ল্যান্ডস্কেপ তৈরি করে। এই ঘটনাটি এটিকে একটি জনপ্রিয় ঠান্ডা আবহাওয়ার গন্তব্য করে তোলে, তবে আপনি অবশ্যই বছরের অন্য সময়ে যেতে পারেন। এডমন্টন বা ক্যালগারি থেকে আব্রাহাম লেকে ড্রাইভ করুন (যেকোনও শহর থেকে এটি প্রায় তিন ঘন্টার ড্রাইভ) এবং বরফের উপর হাঁটার সময় একটি গাইডেড ট্যুর বেছে নিন।

কুইবেক সিটি

সেন্ট লরেন্স নদীর তীরে একটি ইউরোপীয়-এস্ক, ফরাসি-ভাষী শহর কুইবেক সিটি আবিষ্কার করতে মন্ট্রিলের উত্তরে উদ্যোগী হন। পুরানো শহর, ভিউক্স-কুইবেক, পাথরের পাথরের রাস্তা এবং ঐতিহাসিক ভবন রয়েছে, যখন মন্টমোরেন্সি ফলস শহর থেকে মাত্র ১৫ মিনিটের দূরত্বে রয়েছে এবং হাইকিং, জিপ-লাইনিং এবং বরফ আরোহণের অফার করে। Musée National des Beaux-Arts du Québec, Aquarium du Québec এবং Musée de la Civilization সহ অসংখ্য জাদুঘর এবং দর্শনীয় স্থান রয়েছে এবং এটি একটি অসাধারণ পারিবারিক-বান্ধব গন্তব্য। এটি ভোজনরসিকদের জন্যও দুর্দান্ত – Legende per la Taniere-এ একটি টেবিল বুক করতে ভুলবেন না, একটি ফার্ম-টু-টেবিল স্পট যা শুধুমাত্র কুইবেকের উপাদানগুলি পরিবেশন করে।

ওকানাগান উপত্যকা

এর ওয়াইনারিগুলির জন্য সর্বাধিক পরিচিত, ওকানাগান উপত্যকার মনোরম অঞ্চলটি ব্রিটিশ কলাম্বিয়াতে পাওয়া যেতে পারে। এই অঞ্চলে বেশ কয়েকটি ছোট শহর রয়েছে, সেইসাথে মনোরম ওসোয়োস হ্রদ রয়েছে, যার তীরে অসংখ্য দ্রাক্ষাক্ষেত্র রয়েছে। একটি গাড়ি ভাড়া করুন এবং Nk’Mip Cellars, La Stella Winery এবং Moon Curser Vineyards সহ কয়েকটি ট্যুর নিন এবং ফ্রন্ট স্ট্রিট ব্রাসেরি পেন্টিকটনে খেতে ভুলবেন না। কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান -কাছাকাছি, বিগ হোয়াইট স্কি রিসর্ট হল একটি জনপ্রিয় শীতকালীন গন্তব্য, এবং সিলভার স্টার মাউন্টেন রিসোর্ট হল একটি ছোট স্কি এলাকা যেখানে একটি সুন্দর ডাউনটাউন এবং একটি গন্ডোলা রয়েছে যা গ্রীষ্মকালে হাইকারদের জন্য উন্মুক্ত।

হুইসলার

আপনি যদি স্কি করতে চান—অথবা আপনি সবসময় শিখতে চান—হুইসলার হল যাওয়ার জায়গা। ভ্যাঙ্কুভারের উত্তরে পাহাড়ী শহর হুইসলার ব্ল্যাককম্বের বাড়ি, উত্তর আমেরিকার অন্যতম বৃহত্তম স্কি রিসর্ট, সেইসাথে ২০১০ অলিম্পিক পার্ক। এটি একটি প্রধান শীতকালীন গন্তব্য, তবে আপনি অন্য সময়েও যেতে পারেন। বছর, বিশেষ করে যদি আপনি হাইকিং এবং মাউন্টেন বাইকিংয়ে থাকেন। গন্ডোলাগুলি সারা বছর খোলা থাকে, স্কি রিসর্টের দ্বৈত চূড়াগুলিতে অ্যাক্সেসের প্রস্তাব দেয় এবং শহরটি নিজেই খাবার এবং স্থানীয় রাত্রিজীবনের জন্য দুর্দান্ত। ডাস্টি’স বার এবং বিবিকিউ-তে অ্যাপ্রেস-স্কি মিস করবেন না, একটি প্যাটিও এবং লাইভ মিউজিক সহ একটি আইকনিক স্পট।

ভ্যাঙ্কুভার

স্পষ্টতই মেঘান মার্কেলকে খুঁজতে আপনার ভ্যাঙ্কুভারে ভ্রমণ করা উচিত নয় (যদিও আপনি যদি তা করেন তবে আমরা আপনাকে দোষ দেব না)। উপকূলীয় ব্রিটিশ কলাম্বিয়া শহরটি দুর্দান্ত আউটডোরের একটি গেটওয়ে, সেইসাথে যারা ভাল খাবার, লাইভ মিউজিক এবং শিল্পে ভরা সপ্তাহান্তে খুঁজছেন তাদের জন্য একটি কঠিন পছন্দ। গ্যালারী এবং কেনাকাটার জন্য গ্র্যানভিল দ্বীপের কাছে থামুন এবং তারপরে জঙ্গলের মধ্য দিয়ে হাঁটার জন্য বিখ্যাত ক্যাপিলানো সাসপেনশন ব্রিজে যান। গ্রীষ্মের সময়, রিচমন্ড নাইট মার্কেট সারা বিশ্ব থেকে বিভিন্ন ধরণের খাবার এবং ট্রিট অফার করে। রেক বিচ এবং জেরিকো বিচ সহ আশেপাশে অসংখ্য সৈকত রয়েছে। ভ্যাঙ্কুভার দ্বীপ, যেখানে মেঘান এবং হ্যারি তাদের নতুন বাড়ি তৈরি করেছে, ফেরিতে করে দেখার মতো।

প্রিন্স এডওয়ার্ড দ্বীপ

সাহিত্য অনুরাগীদের কাছে অ্যান অফ গ্রিন গেবলসের সেটিং হিসাবে সবচেয়ে বেশি পরিচিত, প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ড একটি দূরবর্তী গন্তব্য যা অন্বেষণ করার মতো। শৈল্পিক দ্বীপটি সেন্ট লরেন্স উপসাগরে অবস্থিত এবং এখানে মনোরম সৈকত, ঐতিহাসিক বাতিঘর এবং প্রচুর সামুদ্রিক খাবার রয়েছে। রাজধানী,শার্লটটাউনে শুরু করুন এবং তারপরে এলাকার জন্য একটি বাস্তব অনুভূতি পেতে একটি উপকূলীয় ড্রাইভ করতে ভুলবেন না। থিয়েটার এবং লাইভ মিউজিক খুঁজে পাওয়া সহজ, এবং জ্যাজ এবং ব্লুজ ফেস্টিভ্যাল এবং ক্যাভেন্ডিশ বিচ মিউজিক ফেস্টিভ্যাল সহ অনেক বার্ষিক উৎসব রয়েছে। আপনি যদি অ্যানের পদচিহ্নে হাঁটতে চান তবে গ্রিন গেবলস হেরিটেজ প্লেস এবং অ্যান অফ গ্রিন গেবলস মিউজিয়াম দেখুন।

কেপ ব্রেটন হাইল্যান্ড জাতীয় উদ্যান

নোভা স্কোটিয়া কেপ ব্রেটন হাইল্যান্ডস ন্যাশনাল পার্ক তার সবচেয়ে সুন্দর জায়গাগুলির মধ্যে একটি নিয়ে গর্ব করে। বিখ্যাত ক্যাবট ট্রেইলের এক তৃতীয়াংশ পার্কের মধ্য দিয়ে প্রবাহিত হয়, যা পাহাড় এবং সমুদ্র উভয়েরই দৃশ্য দেখায়। আরও অনেক হাইকিং ট্রেইল আছে, যেগুলি অসুবিধার মধ্যে রয়েছে এবং পার্কটিতে সম্পূর্ণ প্রবেশাধিকার থাকলে মে এবং অক্টোবরের মধ্যে সবচেয়ে ভাল পরিদর্শন করা হয়। কানাডায় দেখার মত ১৫টি সেরা স্থান, চটিক্যাম্প ক্যাম্পগ্রাউন্ড এবং ইঙ্গোনিশ বিচ ক্যাম্পগ্রাউন্ড সহ বেশ কয়েকটি স্থানীয় ক্যাম্পগ্রাউন্ড রয়েছে, যা এলাকার স্বাক্ষর অটিন্টিক্স (ক্যানভাস-প্রাচীরযুক্ত এ-ফ্রেম তাঁবু/কেবিন) অফার করে। গল্ফারদের হাইল্যান্ডস লিংক গলফ কোর্সে একটি রাউন্ড খেলার বিষয়েও নিশ্চিত হওয়া উচিত।

 

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *