কনস্টেবলের ৫৮ পদে দুই হাজার প্রার্থী

হবিগঞ্জে ট্রেইনি রিক্রুট কনস্টেবলের ৫৮টি পদে নিয়োগ পেতে আবেদন করেছেন ২ হাজার ৪২ জন তরুণ-তরুণী। নিয়োগ পেতে অবৈধ প্রক্রিয়ায় প্রতারকের ফাঁদে পা না দেওয়ার জন্য চাকরিপ্রত্যাশীদের সতর্ক করেছে জেলা পুলিশ।

জানা গেছে, এ বছরের শুরুর দিকে হবিগঞ্জে ৫৮ জন কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। এ পর্যন্ত আবেদন করেছেন ২ হাজার ৪২ জন তরুণ-তরুণী। মঙ্গলবার (২৯ মার্চ) থেকে আগামী বৃহস্পতিবার (৩০ মার্চ) পর্যন্ত সকাল ৮টায় হবিগঞ্জ পুলিশ লাইন্সে আবেদনকারীদের শারীরিক মাপ, সহনীলতা ও কাগজপত্র যাচাই করা হবে। আগামী ৮ এপ্রিল সকাল ১০টায় একই স্থানে লিখিত পরীক্ষা এবং ২০ এপ্রিল সেখানে নেওয়া হবে মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা। পরে কৃতকার্যদের ভেরিফিকেশন সম্পন্ন করে চূড়ান্ত নিয়োগের জন্য সুপারিশ করা হবে।

হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) এস এম মুরাদ আলি বলেন, গত বছরের শেষের দিকে হবিগঞ্জে ৩৭ জন পুরুষ ও ৭ জন নারীসহ ৪৪ জনকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছিল। সে সময় আবেদন করেছিলেন ১ হাজার ৭৬০ তরুণ-তরুণী।

পুনরায় আরও ৫৮ জনকে নিয়োগ দেওয়া হচ্ছে। আগের নিয়োগটি অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে। চলতি নিয়োগেও সেই পদ্ধতি অনুসরণ করা হবে। কেউ কোনো প্রকার আর্থিক লেনদেনের সঙ্গে জড়িত হলে গ্রেফতার ও নিয়োগ বাতিল করা হবে। আবেদনপত্রে কোনো মিথ্যা বা ভুল তথ্য প্রমাণ হলে বাংলাদেশ পুলিশে নিয়োগের অযোগ্য বলে বিবেচিত হবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *