‘ওভার নাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপনটি বন্ধের নির্দেশ

‘ওভার নাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপনটি বন্ধের নির্দেশ‘ওভার নাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপনটি বন্ধের নির্দেশ

‘বিজ্ঞাপনে বান্দরবান জেলাকে খারাপ জায়গা, দুর্গম এলাকা, বসবাসের অনুপযুক্ত চিহ্নিত করায় ‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’- এমন সংলাপের তাজা চায়ের সেই বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দিয়েছে সরকার।

আজ বৃহস্পতিবার (২৪ জুন) তথ্য অধিদফতর থেকে বিজ্ঞাপন বন্ধের নির্দেশনা দিয়ে টেলিভিশন চ্যানেলের শীর্ষ ব্যক্তি ও জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনের সম্পাদকদের কাছে চিঠি পাঠানো হয়।

‘একাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন সংক্রান্ত’ শিরোনামের চিঠিতে বলা হয়, ‘গত ৩১ মার্চ একাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়- টেলিভিশন বিজ্ঞাপন ‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ এতে বান্দরবান জেলা খারাপ জায়গা, দুর্গম এলাকা, বসবাসের অনুপযুক্ত ইত্যাদি চিহ্নিত হওয়ায় এ ধরনের বিজ্ঞাপন প্রচার বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

এমতাবস্থায়, এই সিদ্ধান্ত অনুযায়ী বিজ্ঞাপনটির প্রচার বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয় চিঠিতে।

তাজা চায়ের প্রচারিত বিজ্ঞাপনে দেখা গেছে, একজন ব্যক্তি একটি অফিসে ভাতিজার চাকরির খোঁজ নিতে এসেছেন। তিনি এক নারী কর্মকর্তার টেবিলে একটি ফাইল ছুড়ে দিয়ে জানতে চান- ‘দ্যাহেন তো আমার ভাতিজার চাকরির কদ্দুর।’

জবাবে কর্মকর্তা বলেন, ‘স্যার সিলেকশন লিস্ট তো কনফিডেন্সিয়াল।’ তখন ওই লোক বলেন, ‘আরে আপা, দেখেন না?’ এবার ওই কর্মকর্তা বলেন, ‘দুঃখিত স্যার জানাতে পারছি না।’ তখন রেগে গিয়ে ওই লোক বলেন, ‘কী কইলেন? আমার ভাতিজার চাকরি যদি না হয়, আপনারে ওভারনাইট বান্দরবানে পাঠাইয়া দিমু।’

এরপর চা খেয়ে চাঙ্গা হয়ে ওই কর্মকর্তা তার সহকর্মীর উদ্দেশে বলেন, ‘শফিক সাহেব আপনি না বান্দরবান যাওয়ার টিকিট খুঁজছিলেন? এই যে, এই স্যার আপনাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দিতে পারবেন।’

তারই পরিপ্রেক্ষিতে তথ্য অধিদপ্তর বিজ্ঞাপনটি বন্ধের অনুরোধ করল। প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *