একাকিত্ব থেকে নিজেকেই বের করবেন যেভাবে

চূড়ান্ত রকমের একা

কিছু মানুষ একা।কারণ তারা মানুষদের ধরে রাখতে পারেনা। বাস্তবতা তাদের বারবার বলে দেয় ওরা তোমার জন্য না। তোমার এটা আছে। তাদের তা নেই। অতএব সে তোমার যোগ্য না। তুমি অন্য পথ দেখো।

জীবনটা যেমন তোমার একার না। অনেকের অনেক কষ্টের ফসল তোমার বেড়ে ওঠা। তেমনি সবার সাথে সাথে তোমার নিজের খেয়াল তোমাকেই রাখতে হবে।

কেউ যদি তোমার ওই পর্যন্ত পৌঁছাতে না পারে যেখানে তুমি তাকে আপন ভাবতে পারো। তাহলে তার মতামতকে এতটাও গুরুত্ব দেয়ার দরকার পড়েনা। দুনিয়ার সবার মন রক্ষা করে চলা তোমার দায়িত্ব না।

তারা তোমার ভালো চাইলেও বাস্তবে তা তোমার জন্য ভালো নাও হতে পারে। তখন কিন্তু এই মানুষ গুলাই বলবে মানিয়ে নাও। ভাগ্যে ছিলো।

তুমি কি চাও, কিসে তুমি গুরুত্ব দাও এগুলো তুমিই ভালো জানবা। অন্যদিকে অন্যরা খুব বেশি হলে তোমার বাহ্যিক ভালোটা ভেবে সিদ্ধান্ত নিবে কিন্তু একমাত্র তুমি সবটা ভেবেই সামনের দিকে চলবে। সবটা তোমাকেই ভাবতে হবে।

দরকার হলে সময় নাও।আরেকটু নিজেকে সময় দাও।আরেকটু ভাবো। সম্ভব হলে অন্যদের বুঝাও।
কিন্তু ভুলটা গ্রহন করোনা। নিজের বুদ্ধিতে ফকির হওয়াও ভালো কিন্তু পরের বুদ্ধিতে রাজা হওয়ার দরকার নাই।
নিজের কাজে নিজেকে কখনোই ছোট কোরোনা।
কাছের মানুষগুলোকে অন্যদের জন্য বারবার হারিয়ে ফেলোনা। নিজের কাছে যত্ন করে রেখে দাও।যে তোমার কাছেই পৌঁছাতে পারেনি তার জন্য এতটা ভেবোনা।
নিজের একাকিত্ব থেকে নিজেকেই বের করে আনতে হবে।
reporter: নওমিন

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *