উজ্জ্বল ত্বক পাওয়ার কিছু উপায়

উজ্জ্বল ত্বক পাওয়ার কিছু উপায়

কে না চায় উজ্জ্বল ফর্সা মসৃণ ত্বক ! দাগহীন মসৃণ উজ্জ্বল ত্বকের সবারই প্রত্যাশা থাকে। বিভিন্ন কারণে ত্বক হয়ে পরে কালো আর নিস্তেজ তবে কেমিক্যাল পণ্য ব্যবহার, অনিয়মিত খাদ্যাভ্যাস, ঘুম, ধূলাবালি আরো । তবে যা কারোরই কাম্য নয়।

নেহা সাহায়ার জানিয়েছেন উজ্জ্বল ত্বক পাওয়ার উপায় তাই ভারতের পুষ্টিবিদ এবং লাইফস্টাইল পরামর্শক । তবে শুধুমাত্র কয়েকটি খাবার আপনাকে রাতারাতি এনে দেবে উজ্জ্বল ত্বক । কোন কোন খাবার রাখবেন আপনার খাবারের তালিকায় চলুন তবে জেনে নেয়া যাক ।

১. রঙিন সবজি রস :
এ ক্ষেত্রে আপনাকে সবচেয়ে ভালো ফলাফল দেবে যারা সালাদ বা সবজি রান্না পছন্দ করেন না তারা সবজির রস খেতে পারেন। শসা এবং গাজর । তবে পরিমাণ মতো শসা এবং গাজর নিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এবার এর সঙ্গে সামান্য নারকেল তেল মিশিয়ে নিন। প্রতিদিন এই রস পান করুন। এছাড়াও টমেটোর রস খেতে পারেন। রাতারাতি এটি আপনাকে উজ্জ্বল ত্বক দেবে।

২ . ডায়েটে রাখুন পেঁপে :
খুব তাড়াতাড়ি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ফল দারুণ উৎস। তবে পেঁপে এক্ষেত্রে আপনাকে ফলাফল দেবে রাতারাতি। তাই নিয়মিত খাবারের তালিকায় রাখুন পাকা পেঁপে। কাজু, চিনাবাদাম বা আমন্ড যে কোনো বাদামই খেতে পারেন

৩ . বাদাম :
বাদামে রয়েছে ভিটামিন ই, ভিটামিন এ, ম্যাগনেসিয়াম, জিঙ্ক। তবে এছাড়াও বাদামে রয়েছে স্বাস্থ্যকর চর্বি । যা আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সহায়তা করে । তাই নিয়মিত বাদাম খান । যে কোনো বাদামই খেতে পারেন এক্ষেত্রে কাজু, চিনাবাদাম বা আমন্ড।

৪ . প্রচুর পানি পান করুন :
প্রচুর পানি পান করুন ত্বককে হাইড্রেট রাখতে । আট থেকে ১০ গ্লাস পানি পান করুন দিনে অন্তত । তবে পানি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সহায়তা করে।

৫ . ডিম :
তবে ডিম প্রোটিনের খুব ভালো উৎস । আর যা আপনার চুল, ত্বক, নখের সুস্থতায় খুবই জরুরি । তবে এছাড়াও ডিমে রয়েছে বায়োটিন এবং ভিটামিন বি । যা আপনার ত্বকের জন্য খুব ভালো । প্রতিদিন ডিম খান তাই ত্বকের উজ্জ্বলতা । তবে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এসব খাবারগুলো নিয়মিত খান । ।আনর এছাড়াও সুস্থ ও স্বাস্থ্যকর ত্বকের জন্য এসব খাবার খুব জরুরি।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *