ইউএনও জরিমানা পরিশোধ করায়, মালিক ছাগলটি ফিরে পেল

ইউএনও জরিমানা পরিশোধ করায়, মালিক ছাগলটি ফিরে পেলইউএনও জরিমানা পরিশোধ করায়, মালিক ছাগলটি ফিরে পেল

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সীমা শারমিন ভ্রাম্যমাণ আদালত কর্তৃক বগুড়ার আদমদীঘিতে ছাগলের ফুল খাওয়ার জন্য জরিমানা আদায় করেছেন। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ছাগল মালিক সাহারা বেগমকে উপজেলা প্রশাসন অফিসে ডেকে নিয়ে ছাগলটি ফিরিয়ে দেওয়া হয়।

আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম তার মোবাইল ফোনে প্রথম আলোকে জানান, ছাগল ও ফুল খাওয়ার জন্য ভ্রাম্যমাণ আদালত স্থাপন করে ইউএনও তাকে দুই হাজার টাকা জরিমানা করেছে। তবে মালিক জরিমানা দিতে না পারায় ছাগলটিকে কারও হেফাজতে রাখা হয়েছিল। বিষয়টি জানার পরে, তিনি একজন জনপ্রতিনিধি হিসাবে মধ্যস্থতা করেছিলেন এবং আজ ছাগলটিকে মালিকের কাছে ফিরিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছিলেন।
জরিমানা কে দিয়েছে তা জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান বলেন, মালিক জরিমানা দিতে পারছেন না। ইউএনও ইতোমধ্যে ভ্রাম্যমাণ আদালতে দুই হাজার টাকা জরিমানা করেছে। আপাতত ইউএনওই এই জরিমানা পরিশোধ করেছে। জনগণের প্রতিনিধি হিসাবে তিনি তাকে পরে এই টাকা দিতে চেয়েছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় সাহারা বেগম তার মোবাইল ফোনে প্রথম আলোকে জানান, ১০ দিন ধরে আটক থাকার পরে তাকে আজ বিকেলে ডাকা হয় এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলামের মধ্যস্থতায় ছাগলটি ফিরিয়ে দেওয়া হয়। তার কাছ থেকে কোন জরিমানা আদায় করা হয়নি। “আমার ছাগল না খেয়ে ১০ দিনের মধ্যে শুকিয়ে গেছে,” তিনি বলেছিলেন।

ইউএনও সীমা শারমিন প্রথম আলোকে তার মোবাইল ফোনে জানান, ছাগলের বাগানের ক্ষতি করে জনগণের উপদ্রব সৃষ্টি করার জন্য ভ্রাম্যমাণ আদালতে মালিককে সতর্ক করতে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছিল। জরিমানা আদায়ের জন্য তাকে বারবার ফোন করা হলেও তিনি আসেননি। তাকে শাস্তি দিতে নয়, সংশোধনের জন্য জরিমানা দিতে বাধ্য করা হয়েছে।
জরিমানা পরিশোধ না করার জন্য ছাগলটি একজনের হাতে তুলে দেওয়া হয়েছিল, ইউএনও জানিয়েছে, ছাগল বিক্রি হয়নি। মানবিক দিক বিবেচনা করে জরিমানা আমার ব্যক্তিগত তহবিল থেকে সরকারী কোষাগারে জমা করা হয়েছিল এবং ছাগলটি মহিলার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছিল। বিক্রির অভিযোগ সত্য হলে তিনি আসল ছাগলটি ফিরে পাবেন না। ‘

ইউএনও জানিয়েছে, বিষয়টি নিয়ে একটি “ভুল বোঝাবুঝি” হয়েছে। ছাগল ফিরিয়ে দিয়ে বিষয়টি অবসান হয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *