আসছে ইরফানের অদেখা ছবি

তবে ইরফান খানের মুক্তি পাওয়া শেষ ছবি কী? ‘আংরেজি মিডিয়াম’ । তবে এই তো উত্তর হওয়া উচিত । তাহলে ‘দুবাই রিটার্ন’ কী । তবে ২০০৫ সালে ইরফান খানকে নায়ক করে ছবিটি বানান আদিত্য ভট্টাচার্য । আর কোনো এক অজানা কারণে সেই সময় ছবিটি আর মুক্তি দেওয়া হয়নি । তবে কেবল ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল ।

আর বিনয় চৌধুরীর লেখা কমেডি ঘরানার এই ছবিতে ইরফানের চরিত্রটির নাম আফতাব আংরেজ, একজন ছিঁচকে মাস্তান । তবে টাইমস অব ইন্ডিয়া বলছে, ছবিটি এবার বান্দ্রা ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে। উৎসবটি হবে অনলাইনে । আর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বান্দ্রা ফিল্ম ফেস্টিভ্যালের যাত্রা শুরু । তবে অভিনেতা অভয় দেওল, চলচ্চিত্র উৎসব প্রোগ্রামার অসীম চাবরাসহ বেশ কয়েকজন চলচ্চিত্রসংশ্লিষ্ট মানুষ এই উৎসবের সঙ্গে জড়িত ।

তবে বান্দ্রা ফিল্ম ফেস্টিভ্যালের আর্টিস্টিক ডিরেক্টর পূজা কোহলি জানিয়েছেন, ২০০৬ সাল থেকেই অসীমের সঙ্গে পূজার বন্ধুত্ব । আর তাঁরা আলাপ করছিলেন যে বিগত সময়ের ভালো ছবিগুলো কী, যা দেখানো যায় । তবে তখন ‘দুবাই রিটার্ন’-এর নাম আসে। ‘সালাম বোম্বে’ ইরফানের প্রথম ছবি । তবে মিরা নায়ারের এই ছবি অস্কারে মনোনীত হয়েছিল । আর তারপর থেকে অসাধারণ সব ছবিতে, দারুণ অভিনয় করেছেন ইরফান । তবে অভিনয়গুণে পাড়ি জমিয়েছেন হলিউডেও। তাঁর অভিনীত শেষ ছবি ‘আংরেজি মিডিয়াম’।

Leave a Comment