আলিয়ার কাছ থেকে শিখে নিন ত্বকের যত্ন

আলিয়ার কাছ থেকে শিখে নিন ত্বকের যত্ন

সুন্দর সতেজ ত্বক পাওয়া সহজ নয়। প্রতিদিনের কিছু অভ্যাস ত্বকের ওপর প্রভাব ফেলে। প্রতিদিন আয়নায় যে ত্বক দেখি, তা আসলে আমাদের প্রতিদিনের অভ্যাসেরই প্রতিফলন। তাই ত্বকের প্রাকৃতিক সৌন্দর্য ধরে রাখতে চাই প্রতিদিনের স্কিন কেয়ার রুটিন। বলিউড তারকা আলিয়া ভাট তাঁর ত্বকের প্রাণবন্ত ভাব ধরে রাখতে প্রতিদিন মেনে চলেন নিজস্ব স্কিন কেয়ার রুটিন। সারা দিন মেকআপ নিয়ে থাকতে হলেও আলিয়ার ত্বকে এর কোনো নেতিবাচক প্রভাব পড়ে না। কারণ মেকআপ করার আগে ও পরে মাত্র কয়েক মিনিটে ও কয়েকটি ধাপের যত্নেই তিনি পেয়েছেন এমন ত্বক। এই তো কিছুদিন আগে তিনি নিজেই তাঁর ইউটিউব চ্যানেলে নিজের প্রতিদিনের স্কিন কেয়ার রুটিন শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে।
ত্বকের যত্নে খুবই সচেতন আলিয়া ভাট, মেকআপ করতে একদম পছন্দ করেন না

১. মিস্ট ও রোলার
সকালে উঠেই প্রথমে ত্বকের জড়তা কাটাতে আলিয়া জেড রোলার ব্যবহার করেন ত্বকে। তাঁর অবশ্যই ত্বকের ধরন বুঝে একটি মিস্ট ব্যবহার করে নেন তিনি। ভেজা মুখে তিনি দুই মিনিট রোলার ব্যবহার করেন। এতে ত্বকের রক্ত সঞ্চালন ভালো হয়। আর ত্বকে আসে একধরনের সজীবতা। এছাড়া ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলেন। তবে একটা ঘরোয়া ফেসপ্যাক তিনি সময় পেলেই ব্যবহার করেন। পেঁপে বা অরেঞ্জ পাউডারের সঙ্গে মধু মিশিয়ে এই প্যাক তিনি নিজেই তৈরি করে নেন। এরপর এই প্যাকটি মুখে লাগিয়ে ১৫ মিনিটের মতো রেখে দেন। এবার জল দিয়ে ভালো করে ধুয়ে নেন। এরপর আলিয়া মুখে ময়শ্চারাইজার লাগান। ত্বকের যাতে কোনো ক্ষতি না হয়, তার জন্য এই বলিউড তারকা হার্বালসামগ্রী ব্যবহার করেন।

২. আই ক্রিম
পরের ধাপে আলিয়া যত্ন নেন তাঁর চোখের। প্রচুর মেকআপ আর লাইটে কাজ করায় সহজেই চোখের নিচে কালো দাগ হয়ে যায়। তাই পছন্দ অনুসারে সামান্য আই ক্রিম ব্যবহার করে হালকা ম্যাসাজ করেন। এতে চোখের ক্লান্তি ভাব, কালো দাগ ও শুষ্কতা কমে যায়। চোখটা সতেজ দেখায়।

নিয়ম করে যোগব্যায়ামও করেন আলিয়া, এতেও নাকি তাঁর ত্বক উজ্জ্বল হয়

৩. নিয়াসিনামাইড

আলিয়া নিয়াসিনামাইড ব্যবহার করেন। এটি ত্বক আর্দ্র রাখে, দূষণ থেকে ত্বককে রক্ষা করে, বলিরেখা কমায়। আলিয়ায় ভক্তদের ত্বকে ব্যবহারের পাশাপাশি গলা ও হাতেও ব্যবহারের টিপসও দিয়েছেন।

৪. ক্যাফেইন ড্রপ

আলিয়া চোখের নিচের ফোলা ভাব বা পাফিনেস কমাতে ব্যবহার করেন ক্যাফেইন ড্রপ। তবে এ ধাপ সবার জন্য দরকারি, এমন নয়। তাই চাইলে বাদ দেওয়া যাবে এটি।

৫. ময়েশ্চারাইজার

আলিয়ার কাছে ত্বকের যত্নের খুব গুরুত্বপূর্ণ ধাপ হলো ময়েশ্চারাইজার ব্যবহার। এটি কোনোভাবেই বাদ দেন না তিনি। যেকোনো আবহাওয়ায় ও তাপমাত্রায় ত্বকের আর্দ্রতা ধরে রাখতে ময়েশ্চারাইজার দরকার। আলিয়া বলেন, শরীরের জন্য যেমন পানি দরকার, তেমনি ত্বকের জন্য ময়েশ্চারাইজার।

৬. সানস্ক্রিন
আলিয়া তাঁর প্রতিদিনের স্কিন কেয়ার শেষ করেন সানস্ক্রিন ব্যবহার দিয়ে। মেকআপ করার আগে তিনি সানস্ক্রিন ব্যবহার করে নেন। ঘরে থাকা বা বাইরে যাওয়ার আগে তিনি সবাইকে সানস্ক্রিন ব্যবহারের পরামর্শ দেন।

এসবের বাইরে ত্বক ভালো রাখার জন্য প্রচুর পানি খান আলিয়া
আলিয়া মেকআপ করতে একদম পছন্দ করেন না। শুধু কোনো ইভেন্টে বা শুটিংয়ের প্রয়োজনে তাঁকে মেকআপে দেখা যায়। তাঁর মতে, রাসায়নিক পদার্থ থেকে ত্বককে যত দূরে রাখা যাবে, ত্বক তত বেশি স্বাভাবিক আর উজ্জ্বল থাকবে। এখানে সেখানে আলিয়া বেমালুম মেকআপহীন চলে যান। তিনি নিজের টান টান, সতেজ ত্বক নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। তাই বিন্দুমাত্র মেকআপের পরোয়া করেন না। তাঁর বিশ্বাস যে জল, আর ঘরোয়া ফেসপ্যাকই ত্বককে সজীব রাখে। আলিয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন যে তাঁর মা তাঁকে মেকআপ থেকে দূরে থাকতে বলতেন। তখন তিনি শুধু ময়শ্চারাইজার লাগাতেন। ১৬ বছর বয়সে এক জন্মদিনের পার্টিতে তিনি প্রথম মেকআপ করেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *