আমার তো ‘সরকারি গুন্ডা’ আছে: নৌকার চেয়ারম্যান প্রার্থী

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ‘সরকারি গুন্ডা’র ভয় দেখালেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় আওয়ামী লীগের মনোনীত একজন চেয়ারম্যান প্রার্থী। জাকের হোসেন চৌধুরী (বাচ্চু) নামের এই ব্যক্তি আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। তিনি বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত রোববার সন্ধ্যায় ইউনিয়নের প্রেমবাজার এলাকায় এক নির্বাচনী সভায় বক্তব্যে প্রতিপক্ষকে এই হুমকি দেন জাকের হোসেন চৌধুরী। তিনি বলেন, ‘আমি সরকারি দলের লোক, আমার তো সরকারি গুন্ডা আছে। আছে না? লাইসেন্সধারী। এরা কি এনাদের (প্রতিদ্বন্দ্বী প্রার্থী) কাজ করবে, না আমি নির্দেশ দিলে আমার কাজ করবে?’

 

জাকের হোসেনের বক্তব্যের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ৩৯ সেকেন্ডের ওই ভিডিওতে এলাকার পরিস্থিতি নিয়েও নানা কথা বলেছেন তিনি। প্রেমবাজার এলাকা একসময় ডাকাতের অভয়ারণ্য ছিল বলেও বক্তৃতায় উল্লেখ করেন তিনি।

পুঁইছড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সুলতানুল গনি চৌধুরী এবার নির্বাচন করছেন না। জাকের হোসেন আওয়ামী লীগের মনোনয়ন পেলেও দল থেকে দুজন প্রার্থী হয়েছেন। তাঁরা হলেন ফরহাদুল আলম চৌধুরী ও মেহাম্মদ তারেকুর রহমান।

প্রেমবাজার এলাকায় ওই নির্বাচনী সভায় মাইকে বক্তব্য দেন জাকের হোসেন। তাঁর পেছনে নৌকা প্রতীকের ব্যানার ছিল। চেয়ারম্যান প্রার্থীর পাশে চেয়ারে বসা ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতা খোরশেদুল আলম।

জাকের হোসেন প্রতিপক্ষের উদ্দেশে বলেন, এখানে যত বড় গুন্ডা হোক, যত বড় পয়সাওয়ালা হোক, একবিন্দু মাত্র বিশৃঙ্খলা করতে পারবে না। তিনি আরও বলেন, ‘এনাদের (প্রতিদ্বন্দ্বী প্রার্থী) এত হুমকি-ধমকি, ভয়টয় আপনারা করবেন না। আপনারা জানেন, আপনারা ভালোভাবে জানেন। এই এলাকায় একসময় ডাকাতের অভয়ারণ্য ছিল। রাতের বেলায় ডাকাতি করত, দিনের বেলায় বিভিন্ন জায়গায় জুয়া খেলত। আওয়ামী লীগ নামধারী হয়েছিল তারা।’

Leave a Comment