আন্তর্জাতিক মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল

বাংলাদেশের ডুবতে থাকা ফিল্ম ইন্ডাস্ট্রিকে ফিরে পাওয়ার নতুন আশা দেখালো এবারের আন্তর্জাতিক মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল।

আজ ২৭ এ ফেব্রুয়ারি উৎসবমুখর পরিবেশে শেষ হল আন্তর্জাতিক মোবাইল ফিল্ম ফেস্টভ্যালের ৭ম আসর যেটি সংগঠিত হয় ঢাকার স্টার সিনেপ্লেক্সে। এবারের দুদিনব্যাপী এই ফিল্ম ফেস্টিভ্যালে মোট ৩৬ টি দেশ থেকে নতুন প্রজন্মের তরুণ তরুণীরা অংশগ্রহণ করেন এবং তাদের তৈরি শর্ট ফিল্মগুলো বিচারক ও অতিথিদের মনোরঞ্জন করতে সক্ষম হয়। অনুষ্ঠানে স্টার সিনেপ্লেক্সের প্রধান নির্বাহী মাহবুব রহমান এবং নির্মাতা অমিতাভ রেজা স্যার সহ উপস্থিত ছিলেন অনেক গুণী ব্যাক্তিত্ব। অনুষ্ঠানটি পরিচালনা করে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস এর মিডিয়া স্টাডিজ এবং জার্নালিজম এর শিক্ষার্থীরা।

বিশ্বজুড়ে চলতে থাকা মহামারী আটকাতে পারেনি নতুন প্রজন্মের ভাবনা চিন্তাকে। উদ্যমী প্রজন্ম তাই ঘরে বসেই তাদের স্মার্ট ফোন দিয়ে তৈরি করেছে দারুন সব শর্ট ফিল্ম এবং প্রামাণ্য চিত্র। যেখানে বাংলাদেশী তরুণদের অংশগ্রহণ ছিল চোখে পরার মত। শুধুমাত্র স্মার্ট ফোন ব্যাবহার করে বিস্তৃত চিন্তাভাবনা ও নতুনত্বের মিশ্রণে তৈরি মুভিগুলোর মাধ্যমে বাংলাদেশী প্রতিযোগীরা দেখিয়ে দিয়েছে আমরাও পারি।

প্রযুক্তির দিক থেকে আমাদের দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি অন্যান্য দেশের থেকে অনেকটা পিছিয়ে থাকলেও চিন্তা ভাবনায় আমরা পিছিয়ে নেই, এবারের ফিল্ম ফেস্টিভ্যাল তাই প্রমাণ করতে সক্ষম হয়। এখন আমরা আশা করতেই পারি যে, তরুণ প্রজন্মের হাত ধরে আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রির খুব দ্রুত পরিবর্তন আসবে।

Leave a Comment