অটোরিকশা ছিনতাই চেষ্টার অভিযোগে পুলিশ সদস্য বরখাস্ত

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই চেষ্টার অভিযোগে জিয়া উদ্দিন ওরফে পারভেজ (২৪) নামের এক পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার চর ফকিরা ইউনিয়নের বটতলা এলাকায় ছিনতাই চেষ্টার ঘটনা ঘটে।জিয়া উদ্দিন নোয়াখালী জেলা পুলিশ লাইনসে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। গতকাল রাতেই তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা পুলিশ সুপারকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। বরখাস্ত পুলিশ সদস্য বর্তমানে কোম্পানীগঞ্জ থানার হেফাজতে আছেন।স্থানীয় লোকজনের ভাষ্য, গতকাল রাত ৯টার দিকে জিয়া উদ্দিন উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকা থেকে যাত্রী সেজে একটি ব্যাটারিচালিত অটোরিকশায় ওঠেন। এরপর তিনি অটোরিকশা নিয়ে বিভিন্ন এলাকায় ঘোরেন। পরে রাত সাড়ে ১০টার দিকে অটোরিকশাটি বটতলা এলাকায় পৌঁছায়।


এ সময় জিয়া উদ্দিন ওই অটোরিকশার চালকের চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে দিয়ে অটোরিকশাটি ছিনিয়ে পালানোর চেষ্টা করেন। চালকের চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। পরে স্থানীয় মুক্তিযোদ্ধা বাজার এলাকা থেকে ওই অটোরিকশাসহ জিয়া উদ্দিনকে স্থানীয় লোকজন হাতেনাতে আটক করেন। জিয়া উদ্দিন নিজেকে পুলিশ সদস্য বলে পরিচয় দেন। খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ রোমন পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান।এ সময় স্থানীয় উত্তেজিত লোকজন পুলিশের বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দেন। পরে পুলিশ উত্তেজিত লোকজনকে দীর্ঘ সময় ধরে বুঝিয়ে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে শান্ত করে। রাত ১২টার দিকে পুলিশ জিয়া উদ্দিনকে আটক করে থানায় নিয়ে যায়।


ওসি সাজ্জাদ রোমন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অভিযুক্ত পুলিশ সদস্য জিয়া উদ্দিন কোনো অনৈতিক উদ্দেশ্যে ওই এলাকায় গিয়েছিলেন। সেখানে গিয়ে অটোরিকশা চালকের সঙ্গে কোনো বিষয় নিয়ে ঝামেলা হয়েছে। তবে চুরি বা ছিনতাইয়ের বিষয়টি পুরোপুরি পরিষ্কার নয়। অভিযুক্ত পুলিশ সদস্যকে থানা হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় ওই অটোরিকশার চালক থানায় মামলা করতে চাননি।পুলিশ জানায়, ঘটনার পর রাতেই জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলামের নির্দেশে অভিযুক্ত জিয়া উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত জিয়া উদ্দিনের বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলায়।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *