অক্সিজেনের সংকট নেই

করোনার ২২ দফা প্রস্তাব চূড়ান্ত

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন হাইকোর্টকে বলেছিলেন যে করোনার ঊর্ধ্বমুখী প্রভাব সত্ত্বেও দেশে অক্সিজেনের সংকট নেই।

মঙ্গলবার (২০ এপ্রিল) হাসপাতালে অক্সিজেন সরবরাহের আবেদনের শুনানি চলাকালীন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার। অ্যাটর্নি জেনারেল রাশেদ জাহাঙ্গীরের নেতৃত্বে হাইকোর্ট বেঞ্চকে অবহিত করেছেন।

আদালতের পক্ষে শুনানিতে অ্যাডভোকেট ইশরাত হাসান উপস্থিত ছিলেন। অন্যদিকে, রাষ্ট্রটির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী।

শুনানি শুরুর দিকে অ্যাডভোকেট ইশরাত হাসান করোনায় অক্সিজেন সঙ্কটের বিষয়টি উত্থাপন করেন এবং সীমিত সময়ের জন্য শিল্প কলগুলিতে অক্সিজেন সরবরাহ বন্ধ করে কেবল হাসপাতাল ও মেডিকেল সেন্টারে রোগীদের অক্সিজেন সরবরাহের জন্য আদালতের নির্দেশনা চেয়েছিলেন। তিনি অক্সিজেন উত্পাদনকারী সংস্থাগুলি ও হাসপাতালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহেরও আবেদন করেছিলেন।

প্রতিবেশী ভারতকে উল্লেখ করে ইশরাত হাসান আদালতকে বলেছিলেন, “ভারতে করোনার পরিস্থিতিতে শিল্প কলগুলিতে অক্সিজেনের সরবরাহ কেটে ফেলা হচ্ছে এবং কেবল হাসপাতাল ও মেডিকেল সেন্টারে সরবরাহ করা হচ্ছে।”

এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছিলেন, “দেশে অক্সিজেনের সংকট নেই। হাসপাতালগুলিতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কারখানায় পর্যাপ্ত গ্যাস সরবরাহ রয়েছে।

আদালত বলেছিল, “যেহেতু সরকার অক্সিজেন সরবরাহের জন্য যথাসাধ্য চেষ্টা করছে এবং রাজ্য বলেছে যে অক্সিজেনের সংকট নেই, তাই আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করব।” মানুষের জীবন বাঁচানো প্রথম এবং সর্বাগ্রে, আদালতকে অবশ্যই প্রয়োজনে বিষয়টি খতিয়ে দেখা উচিত। ‘

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *