যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন

যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , যৌনজীবনে বিপর্যয়ের নেপথ্যে মহিলাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।মহিলারা লাজুক প্রকৃতির তাই তারা নিজেরা অনায়াসে কিছু ভুল করে ফেলেন,এবং সেটা অন্যের কাছে শেয়ারও করেন না। তখন যৌনজীবনে নেমে আসে অবসাদ। মহিলারা নিজেরাই তাদের যৌনজীবন নষ্টের মূল কারণ । মহিলারা সঙ্গীর সঙ্গে যৌনমিলনের সময় সচারাচর যেসব ভুল করে থাকে তা নিম্নে আলোচনা করা হলো।

যৌন উচ্চাকাঙ্ক্ষা

যৌন উচ্চাকাঙ্ক্ষা হল একজন ব্যক্তির জীবনে উল্লেখযোগ্য কিছু অর্জন করার একটি দৃঢ় ইচ্ছা বা লক্ষ্য। যৌন উচ্চাকাঙ্ক্ষা বিভিন্ন রূপে প্রকাশ পেতে পারে,যেমন সম্পদ,ক্ষমতা,স্বীকৃতি বা ব্যক্তিগত বৃদ্ধির আকাঙ্ক্ষা। এটি একটি ইতিবাচক শক্তি হতে পারে যা ব্যক্তিদের বাধা অতিক্রম করতে এবং মহান জিনিসগুলি অর্জন করতে সহায়তা করে,তবে এটি অন্যের নৈতিক বিবেচনার তোয়াক্কা না করেই নেতিবাচক পরিণতির দিকে নিয়ে যেতে পারে। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন যৌনজীবনে উচ্চাকাঙ্ক্ষা না করাই ভাল। সঙ্গীর চাহিদা বুঝে সেক্স সম্পর্কে ধারণা তৈরি করা দরকার। যৌন উচ্চাকাঙ্ক্ষায় হতাশা বাড়ে। যৌন উচ্চাকাঙ্ক্ষার প্রকৃতি এবং ফলাফল ব্যক্তির মূল্যবোধ,উদ্দেশ্য এবং কর্মের উপর নির্ভর করে।

যৌনমুহূর্ত

যৌনমুহূর্ত টি যৌনমিলনের সময়কে বোঝায়,এটি তখনকার তাৎক্ষণিক এবং ক্ষণস্থায়ী অভিজ্ঞতা। যৌনমুহূর্ত টি তার ক্ষণস্থায়ী দ্বারা চিহ্নিত করা হয়,কারণ এটি দ্রুত অতিক্রম করে এবং পরবর্তী মুহুর্তে পথ দেয়। যাইহোক,এটি সময়ের একটি শক্তিশালী এবং তাৎপর্যপূর্ণ দিক,কারণ এটিই একমাত্র সময় যা আপনাকে গভীর সুখ পেতে সাহায্য করে। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , মহিলারা যৌনমিলনের সময়ে সন্তান-জন্ম বা আরও দীর্ঘমেয়াদি অন্যান্য চিন্তা নিয়ে ব্যস্ত থাকেন। এতে নিশ্চিতভাবেই যৌনজীবন ব্যাঘাত ঘটে ।

নিজের নিম্ন আত্ম-সম্মান

নিজের নিম্ন আত্ম-সম্মান হল একটি নেতিবাচক আত্ম-মূল্যায়ন বা নিজের যোগ্যতা এবং ক্ষমতার প্রতি বিশ্বাস। এটি অপর্যাপ্ততা, নিরাপত্তাহীনতা এবং আত্ম-সন্দেহের অবিরাম অনুভূতি হিসাবে প্রকাশ করতে পারে এবং ব্যক্তিগত বৃদ্ধি এবং সুস্থতার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য বাধা হতে পারে। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন  , নিজের নিম্ন আত্ম-সম্মান বিভিন্ন কারণের কারণে ঘটতে পারে,যেমন ব্যর্থতার অতীত অভিজ্ঞতা,সমালোচনা,বা প্রত্যাখ্যান,সামাজিক চাপ এবং প্রত্যাশা,বা অভ্যন্তরীণ বিশ্বাস এবং মনোভাব। এটি উদ্বেগ বা বিষণ্নতার মতো মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির দ্বারাও বৃদ্ধি পেতে পারে। নিজের নিম্ন আত্ম-সম্মান অনেকেই ভাবেন,সঙ্গীকে সন্তুষ্ট করতে পারছি কিনা? যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , সঙ্গী আমাকে নিয়ে কোন কৌতহল হল কিনা,আমাকে দিয়ে মজা পেল কিনা,ইত্যাদি। কিন্তু আমরা জানি না যে এই সব চিন্তা পরিপূর্ণ যৌনতায় ব্যাঘাত ঘটায়।

তাই নিজের নিম্ন আত্ম-সম্মান কে মোকাবেলা করার জন্য,ব্যক্তিদের একটি ইতিবাচক স্ব-ইমেজ তৈরি করতে এবং তাদের স্ব-কথোপকথনের উন্নতি করতে,তাদের শক্তি এবং কৃতিত্বের উপর ফোকাস করতে এবং আত্ম-সহানুভূতি এবং স্ব-যত্ন অনুশীলন করতে হতে পারে।

নিজের শরীর নিয়ে অসন্তুষ্টি

পৃথিবীতে সবাই আকর্ষনীয় রুপ নিয়ে জন্ম গ্রহন করে না। নিজের শরীর নিয়ে অসন্তুষ্টি আপনার নিজের শারীরিক চেহারার একটি নেতিবাচক দৃষ্টিভঙ্গি বোঝায়,প্রায়শই অস্বস্তি,লজ্জা বা আত্ম-সচেতনতার অনুভূতি হয়। নিজের শরীর নিয়ে অসন্তুষ্টি অনুভূত ত্রুটি বা অসম্পূর্ণতার সাথে একটি ব্যস্ততা,ডায়েটিং বা কসমেটিক সার্জারির মতো চরম পদক্ষেপের মাধ্যমে নিজের চেহারা পরিবর্তন করার ইচ্ছা বা নিজেকে অন্যের সাথে তুলনা করার প্রবণতা হিসাবে প্রকাশ করতে পারে। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , নিজের শরীর নিয়ে অসন্তুষ্টি অত্যন্ত ক্ষতিকারক দিক। নিজেকে কুৎসিত ভাবার থেকে খারাপ কিছু হতে পারে না।

আপনার শরীরের প্রতি অসন্তুষ্টি বিভিন্ন কারণের কারণে হতে পারে,যেমন সামাজিক চাপ এবং সৌন্দর্য এবং শরীরের মান সম্পর্কিত প্রত্যাশা,সমালোচনা বা উপহাসের অতীত অভিজ্ঞতা,বা নিজের সম্পর্কে ব্যক্তিগত বিশ্বাস এবং মনোভাব।

আপনার নিজের শরীর নিয়ে অসন্তুষ্টি মোকাবেলা করার জন্য,নেতিবাচক স্ব-কথোপকথনকে চ্যালেঞ্জ করা এবং এটিকে আরও ইতিবাচক এবং নিশ্চিত বার্তা দিয়ে প্রতিস্থাপন করা,স্ব-যত্ন এবং স্ব-গ্রহণযোগ্যতার উপর ফোকাস করা এবং আত্ম-সম্মান এবং শরীরের ইতিবাচকতাকে উন্নীত করে এমন ক্রিয়াকলাপগুলিতে জড়িত হওয়া সহায়ক হতে পারে। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে প্রত্যেকেরই অনন্য শারীরিক বৈশিষ্ট্য রয়েছে এবং প্রকৃত সৌন্দর্য বিভিন্ন রূপে আসে।

সঙ্গীর মানসিক এবং শারীরিক অবস্থা

সঙ্গীর মানসিক এবং শারীরিক অবস্থা সবসময়ে একইরকম থাকবে,এমনটা ভাবা ভুল। প্রত্যেক ব্যক্তিদের জন্য তাদের মানসিক এবং শারীরিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়া এবং প্রয়োজনে উপযুক্ত যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , সঙ্গীর মানসিক এবং শারীরিক অবস্থা অবস্থা যথাক্রমে একজন ব্যক্তির মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের অবস্থাকে নির্দেশ করে। মানসিক অবস্থার মধ্যে মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির একটি পরিসীমা অন্তর্ভুক্ত থাকতে পারে,যেমন উদ্বেগ,বিষণ্নতা,বাইপোলার ডিসঅর্ডার,সিজোফ্রেনিয়া এবং অন্যান্য। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , শারীরিক অবস্থার মধ্যে বিভিন্ন শারীরিক স্বাস্থ্য সমস্যা অন্তর্ভুক্ত থাকতে পারে,যেমন দীর্ঘস্থায়ী ব্যথা,ডায়াবেটিস,হৃদরোগ,ক্যান্সার এবং অন্যান্য।

সঙ্গীর মানসিক এবং শারীরিক অবস্থা প্রায়ই একে অপরের সাথে সংযুক্ত হতে পারে,কারণ দুর্বল মানসিক স্বাস্থ্য শারীরিক স্বাস্থ্যকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে এবং এর বিপরীতে। উদাহরণস্বরূপ,দীর্ঘস্থায়ী শারীরিক সম্পর্ক হতাশা এবং উদ্বেগের দিকে পরিচালিত করতে পারে।

সেক্স-এর বাড়তি চাহিদা

সেক্স-এর বাড়তি চাহিদা যৌনজীবনে একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনার শরীর চাইছে বলেই খুব ঘনঘন সঙ্গমের দাবি যৌনজীবনে দূরত্ব আনতে বাধ্য। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , মহিলাদের সেক্স-এর বাড়তি চাহিদা মেটাতে অনেক পুরুষ বিভিন্ন রকমের যৌন উত্তেজনার ওষধ সেবন করে থাকে। এতে ভবিষ্যতে আপনার সঙ্গী মারাত্বক স্বাস্থ্যহুমকিতে পড়তে পারে এবং আপনাকে স্বাভাবিক যৌনতৃপ্তি দিতে পারবে না।

যৌনসঙ্গীর মনোযোগ

অনেক সময় মহিলারা যৌনসঙ্গীর মনোযোগ রক্ষা করতে পারে না। যৌনসঙ্গীর মনোযোগ অন্যদের উপেক্ষা করার সময় নির্দিষ্ট তথ্য বা উদ্দীপনার উপর বেছে বেছে ফোকাস করার ক্ষমতা বোঝায়। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন ,  যৌনসঙ্গীর মনোযোগ একটি জ্ঞানীয় প্রক্রিয়া যা ব্যক্তিদের প্রাসঙ্গিক তথ্যে মনোনিবেশ করতে এবং বিভ্রান্তিগুলি ফিল্টার করতে সক্ষম করে। যৌনসঙ্গীর মনোযোগ অনেক জ্ঞানীয় প্রক্রিয়ার একটি অপরিহার্য উপাদান,যার মধ্যে উপলব্ধি,স্মৃতি এবং পরিপূর্ণ যৌন মিলন অন্তর্ভুক্ত।

যৌনসঙ্গীর মনোযোগ বিভিন্ন কারণের দ্বারা প্রভাবিত হতে পারে,যার মধ্যে বাহ্যিক উদ্দীপনা,অভ্যন্তরীণ চিন্তাভাবনা এবং অনুভূতি এবং জ্ঞানীয় ক্ষমতার স্বতন্ত্র পার্থক্য রয়েছে। যে ৭টি কারণে মহিলারা নিজেদের যৌনজীবন নষ্ট করেন , পরিস্থিতি এবং ব্যক্তির লক্ষ্য এবং প্রেরণার উপর নির্ভর করে যৌনসঙ্গীর মনোযোগ ইচ্ছাকৃতভাবে বা স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত হতে পারে।

 

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *