ভারতের ওডিশায় প্রকাশ্য অনুষ্ঠানে পুলিশের গুলিতে স্বাস্থ্যমন্ত্রী নিহত

ভারতের ওডিশায় পুলিশের গুলিতে রাজ্য সরকারের স্বাস্থ্যমন্ত্রী নব দাশ নিহত হয়েছেন। আজ রোববার রাজ্যের ঝারসুগুন্ডা জেলার ব্রজরজনগর এলাকায় তিনি গুলিবিদ্ধ হন।

আহত মন্ত্রীকে উদ্ধার করে আকাশপথে ভুবনেশ্বরে অ্যাপোলো হাসপাতালে আনা হয়। সেখানে তাঁর অস্ত্রোপচারও হয়। তবে শেষ পর্যন্ত মন্ত্রীকে বাঁচানো যায়নি।

মন্ত্রীকে কেন গুলি করা হলো, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার প্রত্যক্ষদর্শী অ্যাডভোকেট রাম মোহন রাও বলেছেন, ওই পুলিশ সদস্য বেশ কাছ থেকেই মন্ত্রী নব দাশকে গুলি করেছিলেন। ঘটনাটি ঘটে দুপুর ১২টার দিকে, গান্ধী চকে। সে সময় মন্ত্রী একটি কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন। বুকের বাঁ পাশে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন তিনি।

রাম মোহন রাও বলেন, ‘জনসাধারণের অভিযোগ জানানোর একটি অফিসের উদ্বোধনী অনুষ্ঠান ছিল। নব দাশ ছিলেন প্রধান অতিথি। যখন তিনি এলেন, উপস্থিত লোকজন তাঁকে স্বাগত জানাতে একত্র হন। হঠাৎ একটি গুলির শব্দ শোনা যায়। আমরা দেখলাম, কাছ থেকে গুলি করে একজন পুলিশ সদস্য দৌড়ে পালাচ্ছেন।’

স্বাস্থ্যমন্ত্রী নব দাশের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক। রাজ্যের ক্ষমতাসীন বিজু জনতা দলের নেতা নবীন বলেছেন, নব দাশ সরকার ও দলের জন্য বড় সম্পদ ছিলেন। তাঁর মৃত্যুতে রাজ্যের অপূরণীয় ক্ষতি হলো।

স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করে হত্যার ঘটনা খতিয়ে দেখতে রাজ্য পুলিশের ক্রাইম ব্রাঞ্চকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। বিজু জনতা দল ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জোটসঙ্গী।

 

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *