ঘূর্ণিঝড় ‘অশনি’ গতিপথ বদলাচ্ছে, প্রভাবে উপকূলে বৃষ্টি
ঘূর্ণিঝড় ‘অশনি’ গতিপথ বদলাচ্ছে, প্রভাবে উপকূলে বৃষ্টি

বৃষ্টি হতে পারে আজও, তিন দিনে কমতে পারে

দেশের বিভিন্ন জায়গায় আজও বিজলী চমকানোসহ মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামী তিন দিনের আবহাওয়ায় বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারেও বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সাথে বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারা দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে মাদারীপুরে ৯৬ মিলিমিটার। এছাড়া নেত্রকোনায় ৫২ মিলিমিটার, ময়মনসিংহে ৪০ মিলিমিটার ও ফরিদপুরে ৩৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

তাপমাত্রার পূর্বাভাসে বলা হয়, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সৈয়দপুরে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া তেঁতুলিয়ায় ৩৪ দশমিক ২ ডিগ্রি, রংপুরে ৩৩ দশমিক ৬ ডিগ্রি ও দিনাজপুরে ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

পূর্বাভাসে আরো বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অব্স্থায় রয়েছে।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন