নেপাল থেকে সাইকেলে করে হিলিতে এলেন জার্মানের রাষ্ট্রদূত – রংপুর ডেইলী

নেপাল থেকে সাইকেলে করে হিলিতে এলেন জার্মানের রাষ্ট্রদূত

ঢাকায় স্ত্রীর সঙ্গে ছুটি কাটাতে নেপালের কাঠমান্ডু থেকে বাইসাইকেলে করে বাংলাদেশে এলেন নেপালে নিযুক্ত জার্মানের রাষ্ট্রদূত থমাস প্রিনজ।শুক্রবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তিনি বাংলাদেশে প্রবেশ করেন।

তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ আলম। এ সময় সেখানে উপস্থিত ছিলেন হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান, এনএসআই সদস্য আল আমীন এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

 

প্রশাসন সূত্রে আরও জানা যায়, থমাস প্রিনজ হিলি ইমিগ্রেশন কর্মকর্তার আমন্ত্রণে সেখানে চা-বিরতিতে অংশ নেন এবং কাস্টমস ও ইমিগ্রেশনের কাজ শেষে সংবাদকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সংবাদকর্মীদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি বলেন, ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি ঢাকায় জার্মানির রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত ছিলেন। সে সময় তিনি বাংলাদেশের এক নারীকে বিয়ে করেন। বিয়ের পর থেকেই তাঁর স্ত্রী ঢাকায় থাকেন। স্ত্রীর সঙ্গে ছুটি কাটাতে অনেকটা শখের বশেই তিনি বাইসাইকেলে করে নেপালের কাঠমান্ডু থেকে রওনা দিয়েছেন। চলতি মাসের ১০ তারিখ কাঠমান্ডু থেকে রওনা দেন তিনি। প্রতিদিন ১২৫ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। ছুটি কাটিয়ে আগামী জানুয়ারি মাসে তিনি তাঁর কর্মস্থল কাঠমান্ডুতে ফিরবেন।

ইউএনও মোহাম্মদ নূর-এ আলম জানান, নেপালের নিযুক্ত জার্মানি রাষ্ট্রদূত থমাস প্রিনজ ব্যক্তিগত সফরে বাংলাদেশে এসেছেন। বাংলাদেশে প্রবেশকালে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা জানানো হয়েছে। তাঁদের আতিথেয়তায় রাষ্ট্রদূত মুগ্ধ ও আনন্দিত হয়েছেন। চেকপোস্টের কাজ শেষে তিনি বগুড়ার উদ্দেশে রওনা দেন। শনিবার সকালে বগুড়া থেকে সাইকেলে করে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

 

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন