বন্যা

তিন জেলায় স্বল্পমেয়াদী বন্যা হতে পারে

আগামী ২৪ ঘণ্টায় দেশের তিনটি জেলার নিম্নাঞ্চলে স্বল্পমেয়াদী বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) বৃষ্টিপাত ও নদ-নদীর অব্স্থায় বলা হয়, গঙ্গা-পদ্মা ব্যতীত দেশের সকল প্রধান নদ-নদীর পানির সমতল হ্রাস পাচ্ছে। তবে আগামী ২৪ ঘণ্টায় রাজবাড়ী, শরীয়তপুর ও মাদারীপুর জেলার নিম্নাঞ্চলে স্বল্পমেয়াদী বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে।

বৃষ্টিপাত ও নদ-নদীর অব্স্থায় বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল ও জামালপুর জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। অপর দিকে কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। একই সময় জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে।

এতে বলা হয়, আজ সকাল ৯টা পর্যন্ত পানির সমতল বৃদ্ধি পেয়েছে ৪৫টি কেন্দ্রের এবং হ্রাস পেয়েছে ৬৪টি কেন্দ্রের। এছাড়া বিপদসীমার উপর ১৯টি কেন্দ্র।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন