তসলিমা নাসরিন হট ছবি ও তার জীবনী

তসলিমা নাসরিন হট ছবি যারা খুজছেন তাদের জন্য এই পোস্ট টি। তসলিমা নাসরিন চিকিৎসক, ধর্মনিরপেক্ষ মানবতাবাদী পুরষ্কার বিজয়ী লেখিকা।

 

তসলিমা নাসরিন হট ছবি

তসলিমা নাসরিন হট ছবি

তসলিমা নাসরিন, একজন পুরষ্কার বিজয়ী লেখিকা, চিকিৎসক, ধর্মনিরপেক্ষ মানবতাবাদী এবং মানবাধিকার কর্মী, জোরপূর্বক নির্বাসন এবং একাধিক ফতোয়া তার মৃত্যুর জন্য আহ্বান জানানো সত্ত্বেও, নারী নিপীড়ন এবং ধর্মের অনড় সমালোচনার জন্য তার শক্তিশালী লেখার জন্য পরিচিত।

তসলিমা নাসরিন হট ছবি

আমারে কেউ চুদেনা তসলিমা নাসরিন

ভারত, বাংলাদেশ এবং বিদেশে নাসরিনের কথাসাহিত্য, ননফিকশন, কবিতা এবং স্মৃতিকথা বেস্ট সেলারের তালিকায় শীর্ষে রয়েছে।

তসলিমা নাসরিন

তসলিমা নাসরিন বাংলাদেশে জন্মগ্রহণ করেন। তিনি 13 বছর বয়সে লেখালেখি শুরু করেছিলেন। তার লেখাগুলি সীমান্তের ওপারের মানুষের মন জয় করেছিল এবং 1992 সালে তিনি ভারত থেকে সম্মানজনক সাহিত্য পুরস্কার আনন্দ পেয়েছিলেন। তসলিমা 1994 সালে ইউরোপীয় পার্লামেন্ট থেকে চিন্তার স্বাধীনতার জন্য সাখারভ পুরস্কার জিতেছিলেন।

তসলিমা নাসরিনের লজ্জা-র পরের অংশ আসছে

সুইডিশ পেন থেকে কার্ট টুচোলস্কি পুরস্কার, ফ্রান্স সরকারের কাছ থেকে সিমোন ডি বেউভোয়ার পুরস্কার এবং মানবাধিকার পুরস্কার, ফ্রান্সের নান্টেস শহর থেকে লে প্রিক্স দে ল’ এডিট ডি নান্টেস, রয়্যাল একাডেমি অফ আর্টস, বিজ্ঞান ও সাহিত্য থেকে একাডেমি পুরস্কার বেলজিয়াম থেকে তিনি দ্য ইন্টারন্যাশনাল একাডেমি ফর হিউম্যানিজম ইউএসএ-তে একজন মানবতাবাদী বিজয়ী।

নিজের মামার সাথেই গোপন খেলায় মেতে থাকতাম

তিনি ইন্টারন্যাশনাল হিউম্যানিস্ট অ্যান্ড এথিক্যাল ইউনিয়ন থেকে ডিস্টিংগুইশড হিউম্যানিস্ট অ্যাওয়ার্ড, ফ্রিডম ফ্রম রিলিজিয়ন ফাউন্ডেশন, ইউএসএ থেকে ফ্রি-থট হিরোইন অ্যাওয়ার্ড, জার্মানি, আইবিকেএ অ্যাওয়ার্ড এবং ইউএসএ ফেমিনিস্ট প্রেস অ্যাওয়ার্ড জিতেছেন । তিনি 2005 সালে সহনশীলতা এবং অহিংসার প্রচারের জন্য ইউনেস্কো মদনজিৎ সিং পুরস্কার পেয়েছিলেন।

যৌনতার রানি ছিলাম তসলিমা নাসরিন

তিনি লিয়নের সম্মানের পদক পেয়েছিলেন। তিনি প্যারিস, ন্যান্টেস, লিয়ন, মেটজ, থিয়নভিল, এসচ প্রভৃতি থেকে সম্মানসূচক নাগরিকত্ব পেয়েছিলেন। ব্রাসেলসে “বেলজিয়ামের ফরাসি সম্প্রদায়ের সংসদ” এ তসলিমা কনডরসেট-আরন পুরস্কারে ভূষিত হন এবং 2000 সালে আবার আনন্দ সাহিত্য পুরস্কার পান।

 

তসলিমা বাংলায় ৪০টি বই লিখেছেন, যার মধ্যে রয়েছে কবিতা, প্রবন্ধ, উপন্যাস এবং আত্মজীবনী সিরিজ। তার কাজ ত্রিশটি ভিন্ন ভাষায় অনূদিত হয়েছে। তার কিছু বই বাংলাদেশে নিষিদ্ধ। তার চিন্তাভাবনা এবং ধারণার কারণে তাকে বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গ উভয় অংশ থেকে বাংলা থেকে নিষিদ্ধ, কালো তালিকাভুক্ত এবং নির্বাসিত করা হয়েছে। 1994 সাল থেকে কর্তৃপক্ষ তাকে তার দেশে তসলিমা নাসরিন হট ছবি এবং 2007 সাল থেকে পশ্চিমবঙ্গে ফিরে যেতে বাধা দিয়েছে।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন