গুগলে সার্চ করবেন না এই বিষয়গুলো

গুগলে সার্চ করবেন না এই বিষয়গুলো

এই একবিংশ শতাব্দীর যুগে মানুষ গুগল (google) ছাড়া এক মু’হূর্ত চলতে পারে না। আমাদের মনে এমন কোনো বিষয় নিয়ে জা’নার চিন্তা এলেই তা সবাই আম’রা গুগলে সার্চ (Google search) করি।

কিন্তু কিছু কিছু ক্ষেত্রে অনেক সময় গুগলে খুব অদ্ভুত জিনিস সার্চ করে নেটিজেনরা। তবে এমন কিছু জিনিস রয়েছে যা আপনার গুগলে মোটেই অনুসন্ধান করা উচিত নয়। এগুলো সার্চ করে আপনার বড়সড় ক্ষ’তির আশ’ঙ্কা রয়েছে। আসুন জে’নে নেই সেগুলো কি কি……

১. ভুল করেও গুগলে বো’মা বানানোর কোনও উপায় কখনোই খুঁজতে যাবেন না। আপনি যদি তা করেন তবে আপনাকে জে’লে যেতে হতে পারে।

বো’মা বানানোর পদ্ধতি সার্চ করার স’ঙ্গে স’ঙ্গে ই সংস্থাটি আপনার আইপি অ্যাড্রেস দেখে সুর’ক্ষা সংস্থাগুলোকে পাঠিয়ে দেবে। স’ঙ্গে স’ঙ্গে ই অ্যাকশন নেওয়া হবে আপনার বি’রুদ্ধে। যার ফলে আপনাকে দীর্ঘমেয়াদি কারাদণ্ড ভোগ ক’রতে হতে পারে।

২. পাশাপাশি আপনার শ’রীর খা’রাপ হলে কখনোই গুগলে ওষুধ খুঁজবেন না। গুগলের সার্চ রেজাল্টে আশা ওষুধ খেয়ে আপনি আরও গু’রুতর অসু’স্থ হতে পারেন। গুগলের ওপর ভরসা না করে ডাক্তারের প’রামর্শ নিন।

৩. গুগলে কখনোই কাস্টমা’র কেয়ার বা হেল্পলাইন নম্বর খুঁজবেন না। এই ক্ষেত্রে আপনি অনেক সময় বড় স’মস্যায় আ’টকে যেতে পারেন। গুগলে সাইবার ক্রাইম হ্যাকাররা যে কোনও সংস্থার ভুয়া হেল্পলাইন নম্বর রাখতে পারে। যে নম্বরে কল করলে আপনার বিভিন্ন সোশ্যাল মিডিয়া আইডি থেকে ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যেতে পারে।

৪. এ ছাড়া গুগলে কখনও আপনার ব্য’ক্তিগত ইমেল সার্চ করবেন না। এর ফলে অ্যাকাউন্টটি হ্যাক হতে পারে এবং আপনার পাসওয়ার্ড জে’নে যেতে পারে হ্যাকাররা।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *