গাইবান্ধায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন

জেলা প্রতিনিধি গাইবান্ধাঃ
গাইবান্ধায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন করা হয়েছে। শুক্রবার (৬ মে) বিকেল ৪টা থেকে সন্ধ্যা পৌনে সাতটা পর্যন্ত গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডের পৌরপার্কের সামনে এই কর্মসূচি পালন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গাইবান্ধা জেলা ছাত্রকল্যাণ সমিতি।
কর্মসূচিতে সংহতি প্রকাশ করে অংশ নেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গাইবান্ধা জেলা ছাত্রকল্যাণ পরিষদসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. লতিফুর রহমান সরকার, সহযোগি অধ্যাপক ড. এ. কে. এম. কনক পারভেজ, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ড. মো. তানজিবুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রভাষক এ কে এম কৌশিক আহমেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গাইবান্ধা জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি আমেনা আক্তার, সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রাশেদ ও শিক্ষার্থী মনজুরুল ইসলাম শাহীন প্রমুখ।

বক্তারা বলেন, বিভিন্ন জেলায় পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষনা দেওয়া হচ্ছে। এই জেলায় একটিও বিশ্ববিদ্যালয়সহ উন্নত শিক্ষার জন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানই নেই। ফলে এ জেলার শিক্ষার্থীদের দূরের বিভিন্ন জেলার বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে গিয়ে আর্থিকভাবে ক্ষতিসহ বিভিন্নভাবে হয়রানীর শিকার হতে হচ্ছে। এ জন্য বক্তারা গাইবান্ধায় অতিদ্রত একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষনার দাবি জানান সরকারের কাছে।

Leave a Comment