করোনার চলমান বিধিনিষেধ বাড়ল ২১ ফেব্রুয়ারি পর্যন্ত

করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ ২১ ফেব্রুয়ারি (সোমবার) দিবাগত রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ বৃহস্পতিবার এ–সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।প্রজ্ঞাপনে বলা হয়, করোনার নতুন ধরন অমিক্রনের প্রাদুর্ভাব এবং বাংলাদেশে এ রোগের বিস্তার রোধে এ বিধিনিষেধ জারি করা হলো। এর ফলে উন্মুক্ত স্থানে এবং ভবনের ভেতরে যেকোনো সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি জনসমাবেশ করা যাবে না। এসব অনুষ্ঠানে যাঁরা যোগদান করবেন, তাঁদের টিকার সনদ থাকতে হবে। এ সময় সব স্কুল–কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে বলেও জানানো হয়।

এর আগে মন্ত্রিপরিষদ বিভাগের ১১টি বিধিনিষেধ গত ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। এ নির্দেশনা কার্যকর করতে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চলছে।দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির সঙ্গে মৃত্যুও বাড়ছে। টানা ৪ দিন করোনায় ৩০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। সবশেষ ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল আটটা থেকে বুধবার সকা

ল আটটা পর্যন্ত) দেশে করোনায় আক্রান্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে। আগের দিন ৩১ জনের মৃত্যু হয়েছিল।
গতকাল বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ হাজার ১৯৩ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন করোনা শনাক্ত হয়েছিল ১৩ হাজার ১৫৪ জনের। সবশেষ ২৪ ঘণ্টায় মোট ৪৪ হাজার ৪৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ৪৩। আগের দিন এ হার ছিল ২৯ দশমিক ১৭।করোনা পরিস্থিতিতে গতকাল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানোর ঘোষণা দেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *