কখনো র‌্যাব, কখনো সিআইডি পরিচয়ে প্রতারণা, অবশেষে গ্রেপ্তার
কখনো র‌্যাব, কখনো সিআইডি পরিচয়ে প্রতারণা, অবশেষে গ্রেপ্তার

কখনো র‌্যাব, কখনো সিআইডি পরিচয়ে প্রতারণা, অবশেষে গ্রেপ্তার

জয়পুরহাটে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে জয়পুরহাটের খঞ্জনপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। আজ শুক্রবার সকালে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার ব্যক্তির নাম মো. আলমগীর হোসেন (৫০)। তিনি জয়পুরহাট শহরের সওদাগরপাড়া মহল্লার বাসিন্দা। তিনি বিভিন্ন সময় র‌্যাব, সিআইডি, পুলিশ ও সাবেক সেনাবাহিনীর সদস্য পরিচয় দিয়ে মানুষকে ভয় দেখিয়ে এবং চাকরি দেওয়া ও বিদেশ পাঠানোর নামে মানুষের সঙ্গে প্রতারণা করে টাকা আদায় করছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

গ্রেপ্তারের সময় তাঁর কাছ থেকে সেনাবাহিনীর একটি ভুয়া পরিচয়পত্র, সিআইডির একটি ভুয়া পরিচয়পত্র, র‌্যাবের পোশাক পরা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, ব্যাংক অ্যাকাউন্টের দুটি চেকের পাতা, মোটরসাইকেল ও নগদ টাকা জব্দ করা হয়।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প সূত্রে জানা গেছে, আলমগীর হোসেন র‌্যাব সদস্য পরিচয় দিয়ে চাকরি দেওয়ার কথা বলে এক ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় ভুক্তভোগী আনোয়ার হোসেন তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এরপর বৃহস্পতিবার দিনগত রাত ১টায় র‌্যাবের জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর হাসান মাহমুদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। খঞ্জনপুর চৌরাস্তা থেকে আলমগীর হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় একটি মামলা করা হয়েছে।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর হাসান মাহমুদ বলেন, আলমগীর হোসেন নিজে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন