ইমরানের ঘনিষ্ঠদের নাম প্যান্ডোরা পেপারসে
ইমরানের ঘনিষ্ঠদের নাম প্যান্ডোরা পেপারসে

ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে হট্টগোলে

পাকিস্তানের পার্লামেন্ট তিনদিন মুলতবি থাকার পর বৃহস্পতিবার প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্ক অধিবেশন শুরু হয়। কিন্তু বিরোধীদের হট্টগোলের কারণে অধিবেশন শুরুর কয়েক মিনিট পরই ফের মুলতবি করেছেন ডেপুটি স্পিকার কাশেম সুরি।

আগামী রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টা পর্যন্ত পার্লামেন্ট অধিবেশন মুলতবি ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ডন।

ইমরান খানের বিরুদ্ধে বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফ গত ২৮ মার্চ পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব উত্থাপন করেছিলেন। সেদিনই স্বল্প সময়ের অধিবেশনে প্রস্তাব বিতর্কেরে জন্য অনুমোদন করা হয়। এরপর অধিবেশন ৩১শে মার্চ পর্যন্ত মুলতবি করা হয়েছিল।

বৃহস্পতিবার অধিবেশন শুরু হয় ২৪ দফা আলোচ্যসূচি নিয়ে। এর মধ্যে অনাস্থা প্রস্তাব ছিল চার নম্বরে। পার্লামেন্ট অধিবেশন শুরু হতেই ডেপুটি স্পিকার সুরি আইনপ্রনেতাদেরকে তালিকায় থাকা বিষয়গুলো নিয়ে আলোচনা শুরুর আহ্বান জানান।

কিন্তু বিরোধীদলীয় আইনপ্রনেতারা তখন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর তাৎক্ষণিক ভোট দাবি করতে শুরু করেন। এ সময় তারা `ইমরান চলে যাও’ ধ্বনিতে মুহূর্মূহু স্লোগান তোলেন। এই হট্টগোলের মুখে ডেপুটি স্পিকার ৩ এপ্রিল রোববার পর্যন্ত অধিবেশন মুলতবি ঘোষণা করেন।

ওই দিনই অনাস্থা প্রস্তাব নিয়ে পার্লামেন্টে ভোট হবে বলে মনে করা হচ্ছে। তার আগে সরকার এবং বিরোধী দুপক্ষরই প্রস্তাবটি নিয়ে বিতর্ক করার কথা রয়েছে।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন