RANGPUR DAILY

ইউনূস, হিলারি, চেরি ব্লেয়ারের বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি নিক্সন চৌধুরীর

পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রের অভিযোগে নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস, যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও ইংল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লেয়ারের বিরুদ্ধে বাংলাদেশের পক্ষ থেকে নিষেধাজ্ঞা দেয়ার দাবি জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী।

তিনি পদ্মা সেতু নিয়ে দেশি–বিদেশি ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনারও দাবি জানান।

মঙ্গলবার জাতীয় সংসদে ২০২২–২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ দাবি জানান আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নিক্সন চৌধুরী।

নিক্সন চৌধুরী বলেন, ‘পদ্মা সেতু যাতে বাস্তবায়িত না হয়, এ জন্য দেশি-বিদেশি যারা এই ষড়যন্ত্রের সাথে জড়িত, তাদের আইনের আওতায় আনতে হবে। দাবি জানাই, ড. ইউনূস, হিলারি ক্লিনটন, টনি ব্লেয়ারের স্ত্রীর ওপর স্যাংশন দেওয়া হোক। যাতে ভবিষ্যতে বাংলাদেশে এসে নতুন করে কোনো ষড়যন্ত্র না করতে পারে।’

বাংলাদেশের যাঁরা পদ্মা সেতুর বিরদ্ধে ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিলেন, তাঁদের রাষ্ট্রদ্রোহ মামলায় বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

নিক্সন চৌধুরী বলেন, যাঁরা গরিবের হাজার কোটি টাকা দুর্নীতি করেন, যাঁরা বিদেশের ব্যাংকে টাকা রেখেছেন, যাঁদের নাম পানামা পেপারস ও প্যারাডাইস পেপারসে এসেছে, তাঁদের শিগগিরই দুদকের মাধ্যমে তদন্ত করে বিচারের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published.